রবিবার, ২২ জুলাই ২০১৮ ১০:০৫:২৮ পিএম

নারিন-কার্তিকের ঝোড়ো ব্যাটিং-এ ‘কলকাতা’ ভাঙলো ১১ বছরের রেকর্ড!

খেলাধুলা | রবিবার, ১৩ মে ২০১৮ | ১১:৪৭:২৬ এএম

আগের ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে বিপর্যস্ত কলকাতার ব্যাটিং অর্ডার ঘুড়ে দাঁড়িয়েছে নিজেদের পরের ম্যাচেই। জয়ের দিক দিয়ে মাত্র ১ ম্যাচ এগিয়ে থাকা পাঞ্জাবের বিপক্ষে জ্বলে উঠে কলকাতার গোটা ব্যাটিং ইউনিট। টসে হেরে ব্যাটিং নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন লিন-নারিন। ১৭ বলে ২৭ করে স্বদেশী টাইয়ের বলে সাজঘেরে ফিরে লিন। এরপর নারিনের ৭৫ ও শেষ দিকে কার্তিকের ঝোড়ো ফিফটিতে ২৪৫ রানের বিশাল সংগ্রহ পায় কলকাতা।

আইপিএলের প্রথম আসরে নিজেদের অভিষেক ম্যাচে ২২২ রানে করে নাইটরা। এরপর গত ১১ বছরে সেই রেকর্ড ছুঁতে পারেনি দলটি। আজ পাঞ্জাব বোলারদের তুলোধুনা করে চলমান আসরের সর্বোচ্চ এবং আইপিএলের ৩য় সর্বোচ্চ রান করে কলকাতা। ২৫৬ ও ২৪৮ রান নিয়ে এই তালিকায় প্রথম ও দ্বিতীয় অবস্থানে আছে বেঙ্গালুরু।

ম্যাচটিতে ৩৬ বলে ৯ চার ও ৪ ছয়ে ৭৫ রানের ইনিংস খেলে টাইয়ের বলে রাহুলের হাতে ধরা পড়ে নারিন। একই ওভারে ফিরে যান উথাপ্পা। তবে সেই অভাব বুঝতে দেয়নি কার্তিক-রাসেল। ১৪ বলে ৩ ছয় ও ২ চারে ৩১ রান করে ফিরেন রাসেল।

তবে আসরে নিজের প্রথম ফিফটি করতে কার্তিক খেলে মাত্র ২২ বল। শেষ দিকে নিতেশ রানা ও শুভমন গিলে ছোট্ট ক্যামিওতে ভর করে ২৪৫ রানে পুঁজি পায় কলকাতা।পাঞ্জাবের হয়ে ৪টি উইকেট শিকার করে আন্ড্রে টাই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন