শনিবার, ২১ জুলাই ২০১৮ ০১:৪০:৩৮ পিএম

ডুমিনির বদলে কী মুস্তাফিজ?

খেলাধুলা | রবিবার, ১৩ মে ২০১৮ | ০৩:১৬:৪৭ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বাই ইন্ডিয়ানস এবং রাজস্থান রয়্যালস। লিগ টেবিলের যা অবস্থা তাতে দুই দলের কাছেই এই ম্যাচ সম্মান গুরুত্বপূর্ণ। মূলত এই ম্যাচের উপরই নির্ভর করবে দুই দলের প্লে-অফ ভাগ্য। কারণ এই ম্যাচে যে জিতবে সেই দলই সেরা চারের কাছে পৌঁছে যাবে।

আজ রোববার রাত সাড়ে আটটায় ওয়াংখেড়ে স্টেডিয়ামে নামবে মুস্তাফিজুর রহমানের মুম্বাই।

এই মুহূর্তে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ১১ ম্যাচের মধ্যে ৫টি ম্যাচে জিতেছে রোহিত শর্মার দল। হার ছয়টি ম্যাচে। শেষ তিনটি ম্যাচে জিতে দারুণ ছন্দে রয়েছে মুম্বাই পল্টন।

অন্যদিকে রাজস্থানও অপেক্ষায় আছে প্লে-অফে পৌঁছনোর। সমানসংখ্যক ম্যাচ খেলে অজিঙ্কা রাহানের দলের পয়েন্টও ১০। মুম্বাইয়ের মতোই পাঁচটি ম্যাচে জিতেছে তারা, হার ছয়টি ম্যাচে।

পয়েন্টের বিচারে দুটি দল একই বিন্দুতে থাকলেও রান রেটের বিচারে মুম্বাইয়ের এক ধাপ নিচে ষষ্ঠ স্থানে রয়েছ রাজস্থান। শেষ দুটি ম্যাচে জয় পেয়েছে বাটলার-স্টোকসরা।

দুই দলেরই লক্ষ্য আজকের ম্যাচ জিতে প্লে-অফের দিকে আরও কিছুটা এগিয়ে যাওয়া। ভারতীয় গণমাধ্যমগুলোর মতে, পর পর তিন ম্যাচে জয় পেলেও জ্বলে উঠতে পারেননি দক্ষিণ আফ্রিকার তারকা জেপি ডুমিনি। আর তার বদলে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজকে খেলাতেই পারেন কোচ মাহেলা জয়বর্ধনে!

নিজেদের দলে পরিবর্তন আনতে পারে রাজস্থান রয়্যালসও। অঙ্কিত শর্মার পরিবর্তে এই ম্যাচে দলে ফিরতে পারেন শ্রেয়াস গোপাল।
গুরুত্বপূর্ণ এই ম্যাচে পরিসংখ্যানের দিক দিয়ে কিছুটা হলেও সুবিধাজনক জায়গায় রয়েছে মুম্বাই শিবির। এখনও পর্যন্ত মোট ১৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে এই দুই দল। যার মধ্যে ১০টি ম্যাচ জিতেছে দুইবারের চ্যাম্পিয়নরা।

৭টি ম্যাচে জিতেছে রাজস্থান রয়্যালস। ওয়াংখেড়ের পিচেও পাল্লা ভারী রোহিত শর্মার দলের। পাঁচ বারের সাক্ষাৎকারে এই মাঠে চারটি ম্যাচই জিতেছে মুম্বাই। একটি মাত্র ম্যাচ জিতেছে রাজস্থান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন