বুধবার, ২৩ মে ২০১৮ ০৯:১৩:৩৫ পিএম

মুম্বাইকে হটিয়ে আবার চারে উঠল কলকাতা

খেলাধুলা | রবিবার, ১৩ মে ২০১৮ | ০৭:২২:২১ পিএম

আইপিএলের চলতি আসরে সেরা চারে থাকার ইঁদুর দৌঁড় শুরু হয়ে গেছে। শেষ চার নিশ্চত করার জন্য দারুণ প্রতিযোগিতা শুরু করেছে দলগুলো। এরমধ্যে কলকাতা, মুম্বাই এবং রাজস্থানের মধ্যে শেষ চারে থাকার লড়াইটা জমে উঠেছে। কিংস ইলেভেন পাঞ্জাবকেও বাদ দেওয়া যাচ্ছে না। শেষ দুই ম্যাচে হেরে নিজেদের প্লে অফ নিশ্চিত করার কাজটা জটিল করে ফেলছে গেইল-রাহুলরা।

এর আগে মুখোমুখি লড়াইয়ে কলকাতাকে ঘরের মাঠে হারিয়ে শীর্ষ চারে ওঠে মুম্বাই। নিজেদের পরের ম্যাচেই কলকাতা আবার ঘুরে দাঁড়িয়েছে। কিংসদের ৩১ রানে হারিয়ে আবার উঠে গেছে চারে। ১২ ম্যাচে কলকাতা জয় পেয়েছে ছয় ম্যাচে। এছাড়া মুম্বাই ১১ ম্যাচে পাঁচটি জয় নিয়ে পাঁচে নেমে গেছে। ছয়ে থাকা রাজস্থানেরও ১১ ম্যাচে জয় পাঁচটি। এছাড়া তিনে থাকা পাঞ্জাব ১১ ম্যাচে ছয়টি জয়ে পেয়েছে।

তাদের সামনে দারুণ সুযোগ ছিল আগেভাগে প্লে অফ নিশ্চিত করা। কিন্তু গেইলের ব্যাট না হাঁসলে জয় পাওয়াই ভুলে গেছে পাঞ্জাব। পরপর দুই ম্যাচে গেইলের ব্যাট ঠিকমত হাঁসেনি। এই দুই ম্যাচে দলের হয়ে দারুণ খেলেও জয় নিশ্চিত করতে পারেননি কেএল রাহুল। এর আগের ম্যাচে রাহুল রাজস্থানের বিপক্ষে খেলেছেন ৯৫ রানের ইনিংস। কিন্তু হার নিয়ে মাঠ ছেড়েছেন।

আর কলকাতার বিপক্ষে নারাইনের ৭৫ রানের জবাবে খেলেছেন ২৯ বলে ৬৬ রানের ঝলমলে ইনিংস। ছক্কা হাঁকিয়েছেন সাতটি বিপরীতে চার মাত্র দুটি। কিন্তু কলকাতার দেওয়া ২৪৬ রানের দেয়াল টপকাতে পারেনি পাঞ্জাব। করতে পেরেছে ২১৪ রান। পাঞ্জাব হেরেছে ৩১ রানে।

প্রথমে কলকাতা ব্যাট করে নারাইনের ৭৫, দিনেশ কার্তিকের ৫০ এবং ক্রিস লিন এবং উথাপ্পার ২৭ ও ২৪ রানের সুবাদে ২৪৫ রান তোলে। পাঞ্জাবের হয়ে রাহুলের ৬৬ রানের পাশাপাশি অধিনায়ক অশ্বিন করেছেন ৪৫ রান। এছাড়া অ্যারন ফিঞ্চ ৩৪ এবং গেইল ২১ রান করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন