সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৮:২৮:০২ পিএম

শিয়েরার-রোনালদো-সুয়ারেজের রেকর্ড ভাঙলেন সালাহ

খেলাধুলা | রবিবার, ১৩ মে ২০১৮ | ১১:০৮:১১ পিএম

রেকর্ড ভাঙা-গড়ার মৌসুমে আরো এক রেকর্ডে নাম লেখালেন মোহাম্মদ সালাহ। ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের নতুন রেকর্ড গড়েছেন লিভারপুলের মিশরীয় এই ফরোয়ার্ড।

রেকর্ড গড়তে রোববার লিগে লিভারপুলের শেষ ম্যাচে ব্রাইটনের বিপক্ষে সালাহর দরকার ছিল একটি গোল। ২৫ বছর বয়সি এই ফরোয়ার্ডের সময় লেগেছে ২৬ মিনিট। ডমিনিক সোলাঙ্কের পাস থেকে বল জালে পাঠিয়ে তিনি উঠে যান নতুন উচ্চতায়।

এই মৌসুমে লিগে এটি সালাহর ৩২তম গোল। এর আগে ওয়েস্টব্রমের বিপক্ষে একটি গোল করে অ্যালান শিয়েরার, ক্রিস্টিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেজের ৩১ গোলের রেকর্ডে তিনি ভাগ বসিয়েছিলেন।

শিয়েরার রেকর্ড গড়েছিলেন ১৯৯৫-৯৬ মৌসুমে ব্লাকবার্ন রোভার্সের জার্সিতে। ম্যানচেস্টার ইউনাইটেডের শিরোপা জয়ী ২০০৭-০৮ মৌসুমে ইংলিশ কিংবদন্তিকে ছুঁয়ে ফেলেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো। ২০১৩-১৪ মৌসুমে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করা লিভারপুলের হয়ে ৩১ গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। এবার এই তিনজনকে ছাড়িয়ে গেলেন সালাহ।

অবশ্য ৪২ ম্যাচের প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডটা এখনো যৌথভাবে শিয়েরার ও অ্যান্ডি কোলের। ১৯৯৩-৯৪ মৌসুমে ৩৪ গোল করেছিলেন শিয়েরার। ১৯৯৪-৯৫ মৌসুমে ৩৪ গোল করে তাকে ছুঁয়েছিলেন কোল।

এই মৌসুমে প্রিমিয়ার লিগে ১৭টি ভিন্ন দলের বিপক্ষে গোল করলেন সালাহ, যা প্রতিযোগিতার ইতিহাসে এক মৌসুমে কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন