বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ১১:২৪:২০ এএম

সিগুর্ডসনকে নিয়ে বিশ্বকাপের আইসল্যান্ড দল

খেলাধুলা | সোমবার, ১৪ মে ২০১৮ | ০১:১৫:০৭ পিএম

হাঁটুর চোটের কারণে দুই মাস ধরে মাঠের বাইরে আছেন গিলফি সিগুর্ডসন। তবে এভারটনের এই প্লে-মেকারকে নিয়েই রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন আইসল্যান্ডের কোচ হেইমির হালগ্রিমসন।

গত মার্চে এভারটনের হয়ে খেলার সময় হাঁটুতে চোট পেয়েছিলেন সিগুর্ডসন। ২৮ বছর বয়সি এই মিডফিল্ডার বিশ্বকাপের আগেই পুরোপুরি সেরে উঠবেন বলে আশা করা হচ্ছে।

এবারই প্রথম বিশ্বকাপ খেলতে যাচ্ছে আইসল্যান্ড। বিশ্বকাপের ইতিহাসে জনসংখ্যার দিক থেকে সবচেয়ে ক্ষুদ্রতম দেশ হিসেবে চূড়ান্ত পর্বের টিকিট পেয়েছে তারা। সিগুর্ডসন তাদের অন্যতম সেরা খেলোয়াড়।

তবে হাঁটুর চোটের কারণে অভিজ্ঞ ফরোয়ার্ড কোলবিন সিথরসনকে চূড়ান্ত দলে রাখেননি আইসল্যান্ড কোচ। আইসল্যান্ড সবাইকে চমকে দিয়ে যে ২০১৬ ইউরোর কোয়ার্টার ফাইনালে উঠেছিল, তাতে বড় অবদান ছিল সিথরসনের।

প্রথম দল হিসেবে বিশ্বকাপের চূড়ান্ত দল দিল আইসল্যান্ড। আগামী ১৬ জুন আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ অভিযান। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।

বিশ্বকাপে ২৩ সদস্যের আইসল্যান্ড দল:

গোলরক্ষক : হ্যানেস থর হালডরসন, রানার অ্যালেক্স রানারসন, ফ্রেডেরিক শ্রাম।

ডিফেন্ডার : কারি আরনাসন, আরি ফ্রেয়ার স্কালাসন, বিরকির মার সাভারসন, সেভেরির ইনগি ইনগাসন, হর্ডার মাগনাসন, হলমার আইজলফসন, রাগনার সিগুর্ডসন।

মিডফিল্ডার : ইয়োহান বের্গ গুডমুন্ডসন, বিরকির বার্জারন্যাসন, অ্যারনর ইনগুই ট্র্যাসস্টেসন, এমিল হালফ্রেডসন, গিলফি সিগুর্ডসন, ইনজি স্কালাসন, রুরিক গিসলাসন, স্যামুয়েল ক্যারি ফ্রিজজনসন, অ্যারন গানারসন।

ফরোয়ার্ড : আলফ্রেড ফিনবগাসন, বিঅর্ন সিগুর্ডসন, জন বোভারসন, আলবার্ট গুডমুন্ডসন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন