সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ ১২:২৫:২৮ পিএম

অস্ট্রেলিয়ার নির্বাচকের দায়িত্বে থাকবেন না মার্ক ওয়াহ

খেলাধুলা | সোমবার, ১৪ মে ২০১৮ | ০৬:৪৬:১৪ পিএম

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন দেশটির কিংবদন্তি অধিনায়ক মার্ক ওয়াহ। স্থানীয় টিভি চ্যানেল ফক্স স্পোর্টসের ধারাভাষ্য দলে যোগ দেয়ায় তার পক্ষে আর জাতীয় দলের দায়িত্ব পালন সম্ভব নয় বলে জানান ওয়াহ।

অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের সাথে ওয়াহ’র বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে চলতি বছরের আগস্ট মাসে। তবে এর আগেই তিনি জানিয়ে রাখলেন, দলের সঙ্গে আর চুক্তি নবায়ন করবেন না তিনি। গত ২০১৪ সাল থেকে অস্ট্রেলিয়া দলের নির্বাচকের দায়িত্বে রয়েছেন তিনি।

ওয়াহ’র ওপর মূল দায়িত্ব ছিল অস্ট্রেলিয়ান দলকে টি-টোয়েন্টি ফরমেটে এগিয়ে নেয়ার। নিজের কাজে প্রায় শতভাগ সফল ওয়াহ। কেননা ২০১৪ সালে দায়িত্ব নেয়ার সময় আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ৭ নম্বরে ছিল অস্ট্রেলিয়া। ওয়াহ’র অধীনে সেই অস্ট্রেলিয়াই বর্তমানে অবস্থান করছে র‍্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে।

তবুও দলের সঙ্গে আর থাকার ইচ্ছে নেই ওয়াহ’র। কেননা এরই মধ্যে ফক্স স্পোর্টসের ধারাভাষ্যকার হিসেবে চুক্তি সম্পন্ন করেছেন তিনি। জাতীয় দলে চুক্তির মেয়াদ শেষ হলেই পুরোপুরিভাবে ধারাভাষ্যে যোগ দেবেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। বর্তমানে আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে কর্মরত আছেন ওয়াহ। তার সঙ্গে ফক্স স্পোর্টসের ধারাভাষ্যকার হিসেবে চুক্তি করেছেন অস্ট্রেলিয়ার আরেক সাবেক ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন