বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ ০৭:১৮:০৭ পিএম

নতুন ফুটবল কোচের নাম ঘোষণা শনিবার

খেলাধুলা | সোমবার, ১৪ মে ২০১৮ | ০৭:২০:৩২ পিএম

সব ঠিকঠাক। লন্ডনে ফুটবলের সম্ভাব্য নতুন কোচের সঙ্গে আলোচনাও সেরে এসেছেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান ও বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। ১ জুনই নতুন কোচের ঢাকায় চলে আসার কথা। তার আগেই এ মাসের ১৯ বা ২০ তারিখ স্থানীয় কোচ দিয়ে বিকেএসপিতে শুরু হয়ে যাবে ফুটবলারদের ক্যাম্প। যেখানে ডাকা হবে ৩৫ জনকে। সোমবার ন্যাশনাল টিমস কমিটির সভায় এ সিদ্ধান্তগুলো নেয়া হয়েছে।

সব ঠিকঠাকের পরও নতুন কোচের নাম ঘোষণা করেননি কাজী নাবিল আহমেদ। নতুন ব্রটিশ কোচ এখনো আরেকটি দলের দায়িত্বে আছেন। শুক্রবার ওই দলের সঙ্গে তার চুক্তি শেষ হবে। পরের দিন শনিবার বাফুফে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে জাতীয় ফুটবল দলের নতুন ব্রিটিশ কোচের নাম।

২৭ মার্চ লাওসে ফিফা ফ্রেন্ডলি ম্যাচের পর দলের সঙ্গে না ফিরে বাফুফের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে অব্যহতি নিয়েছিলেন অস্ট্রেলিয়ান অ্যান্ডু ওর্ড। তার পর থেকেই কোচশূন্য জাতীয় ফুটবল দল। বাফুফে থেকে আগে বলা হয়েছিল, ১০ এপ্রিল নতুন কোচের নাম ঘোষণা করা হবে। মাস কেটে গেলেও তা হয়নি। শনিবারও ন্যাশনাল টিমস কমিটির সভায় নতুন কোচের নাম জানা যাবে, তা নিয়েই আগ্রহে ছিলেন সবাই; কিন্তু কমিটি আরো কয়েকদিনের জন্য রহস্যের জালে আটকে রাখলো নতুন কোচের বিষয়টি।

‘লাওসের বিরুদ্ধে ম্যাচের পর মাস দেড়েক কেটে গেছে। আমরা নতুন পরিকল্পনা নিয়ে সভায় বসেছিলাম। এ সভা আরো হবে। আরো কিছু বিষয় নিয়ে শনিবার সভা করবো সম্ভবত। তখনই কোচের বিষয়টি নিশ্চিত করা হবে’-সভার পর বলেছেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

যে ক্যাম্প শুরু হচ্ছে ফুটবলারদের তা টানা চালিয়ে নেয়ার পরিকল্পনা বাফুফের। এশিয়ান গেমস পর্যন্ত ক্যাম্প চলবে। মাঝে কয়েকদিন ঈদের ছুটি পাবেন খেলোয়াড়রা। ‘আমাদের লক্ষ্য থাকবে ফুটবলারদের ফিটনেস ফিরিয়ে আনা। জুলাই-আগস্টে ২/৩ টা প্রস্তুতি ম্যাচ খেলাতে পারি। তা হতে পারে অফিসিয়াল কিংবা আনঅফিসিয়াল’-যোগ করেছেন কাজী নাবিল।

এত আয়োজনের পরও কোচের নাম কেন ঘোষণা করা হচ্ছে না? কাজী নাবিল আহমেদের জবাব, ‘কোচের সঙ্গে দু-একটি বিষয় আলোচনা বাকী আছে। শুক্রবারের মধ্যে তা ফাইনাল হবে। শনিবার তাহলে নাম প্রকাশ করতে পারবো। উনি এক জায়গায় কর্মরত আছেন। তারও বর্তমান দলকে জানানোর বিষয় আছে। সেটা এই শুক্রবার শেষ হবে। শনিবার সভা ডেকে ঘোষণা করবো তার নাম।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন