সোমবার, ১৬ জুলাই ২০১৮ ০৮:২৮:৩৮ পিএম

দেড়শত সুবিধাবঞ্চিত পেলো ঈদবস্ত্র

নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | সোমবার, ১৪ মে ২০১৮ | ০৯:৪১:৪৮ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আশে-পাশে বাস করা ১৪৭ জন সুবিধাবঞ্চিত শিশু ও তিনজন বৃদ্ধ মহিলাকে ঈদবস্ত্র বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশন।

সোমবার বিকাল পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এক অনুষ্ঠানে তাদের হাতে এ বস্ত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাবির সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাই কমিশনার অধ্যাপক সাইদুর রহমান খান। নবজাগরণ ফাউন্ডেশনের সভাপতি খন্দকার মার্জান আতিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। সম্মানিত অতিথি ছিলেন, নবজাগরণ ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিন, সাবেক জনসংযোগ প্রশাসক অধ্যাপক ইলিয়াস হোসেন ও হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক রোকসানা বেগম প্রমুখ। ঈদ পোশাক হাতে পেয়ে উচ্ছ্বেসিত হয়ে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী চায়না বলেন, ‘ঈদে সবাই নতুন জামা পড়ে।

এবার আমিও নতুন জামা পড়বো। আমার অনেক আনন্দ লাগতেছে।’ এসময় অধ্যাপক সাইদুর রহমান খান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে শুধু পড়াশুনাই দায়িত্ব নয়। বরং সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেও অনেক কাজ করতে হয় শিক্ষার্থীদের। আর ঈদ সকলের জন্য আনন্দ বয়ে আনে। নতুন জামা দেবার মাধ্যমে নবজাগরণ ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশুদের যেন আনন্দ উপহার দিলো।’

উল্লেখ্য, সুবিধাবঞ্চিত মানুষদের সহযোগিতার লক্ষে ২০১২ সালের ডিসেম্বরে প্রতিষ্ঠিত হয় নবজাগরণ ফাউন্ডেশন। এরপর থেকে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বিভিন্ন কাজ করে যাচ্ছে সংগঠনটি। বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী হরিজন পল্লীতে প্রতিষ্ঠা করেছে শিশুদের জন্য স্কুল ‘শিক্ষানিকেতন’। বর্তমানে ১১৪ জন সুবিধাবঞ্চিত শিশুকে পাঠদান ও তাদের শিক্ষা উপকরণ প্রদান করে যাচ্ছে সংগঠনটি।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন