মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ ০৯:০৭:৩৩ এএম

ভারতের সাথে নতুন কোনো সামরিক চুক্তি হয়নি : হাছান মাহমুদ

রাজনীতি | সোমবার, ১৪ মে ২০১৮ | ০৯:৫৯:১৬ পিএম

: ক্ষমতাশীন আওয়ামী লীগের সাথে পাশ্ববর্তী রাষ্ট্র ভারত, তাদের সাথে কোনো রকম সামরিক চুক্তি করা হয়নি। বরং আগে যেসব চুক্তি হয়েছে সেসব চুক্তির গাইড লাইন দেয়া হয়েছে বলে দাবি করেছেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার ধানমন্ডি আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন তিনি।

বিএনপি নির্বাচন আসলেই ভারতের বিরোধীতা করে মন্তব্য করে তিনি বলেন, তাদের কাজ হল নির্বাচনের আগে ভারত সরকারকে বিরোধীতা করা আর অন্তরালে ভারতের পদদাহ করা। জনসম্মুখনে নির্বাচনে আসতে বিএনপি ভারতকে আড়াল করেছে বলে দাবি করেন তিনি।

হাছান মাহামুদ বলেন,বিএনপির নেতারা সবসময় মিথ্যাচার করে,তাই তাদের মিথ্যাবলা অভ্যাসে পরিনত হয়েছে। এই মিথ্যারাজনীতি থেকে বেরিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি।

বিএনপির নেতা রিজভীর বক্তব্যের প্রতিক্রিয়ায় হাছান মাহামুদ বলেন, ভারতের সাথে সরকারের কোনো সামরিক চুক্তি হয়নি। বিএনপি ভারত,যুক্তরাষ্ট্র,চীন, মিয়ানমার এমনকি সিঙ্গাপুরের সাথে যেমন সামরিক চুক্তি করেছিল এখন বিএনপি তাই ভাবছে। আওয়ামী লীগ দেশের স্বার্থের জন্য কাজ করে। তাই ভারতের সাথে আগে যেসব চুক্তি হয়েছে সেসব চুক্তি বাস্তাবায়নের জন্য তাগিদ দেয়া হয়েছে।

বিএনপির কোনো রাজনৈতিক ইস্যু নেই তাই বিএনপির নেতারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে মিথ্যাচার করে। খালেদা জিয়ার ব্যক্তিগত ডাক্তার থেকে বড় ডাক্তার হলেন, রিজভী এবং বিএনপির আইন জীবি মওদুদ আহমেদ। তারা খালেদা জিয়াকে সবসময় অসুস্থ্য বানিয়ে রাখেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন