সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ ০৫:৩২:১১ এএম

খাঁচায় বন্দি মল্লিকা শেরাওয়াত

বিনোদন | মঙ্গলবার, ১৫ মে ২০১৮ | ০৪:২৩:৩৫ পিএম


লিউড অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত। নবমবারের মতো কান চলচ্চিত্র উৎসবে হাজির হয়েছেন। উৎসবে নিজেকে একটি খাঁচায় বন্দি করেন মার্ডার সিনেমাখ্যাত এই অভিনেত্রী।

গতবারের মতো এবারো ‘ফ্রি অ্যা গার্ল ইন্ডিয়া’ এনজিও’র প্রতিনিধি হয়ে উৎসবে হাজির হয়েছেন মল্লিকা। শিশু পাচার, অর্থের বিনিময়ে শিশুদের যৌনকাজে লিপ্ত করাসহ শিশুদের বিরুদ্ধে সকল প্রকার হয়রানি বিষয়ে সচেতনতা তৈরিতে বিশ্বের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে জমজমাট এই আসরটিকে বেছে নিয়েছেন এ অভিনেত্রী। বিষয়টিতে সবার দৃষ্টি আকর্ষণ করতে ‘ফ্রি অ্যা গার্ল লক মি আপ’ ক্যাম্পেইনের অংশ হিসেবে নিজেকে বারো বাই আট ফুট একটি খাঁচায় বন্দি করেন তিনি।

বেশ কিছু বছর ধরে এনজিওটির হয়ে জনসেবামূলক কাজ করছেন মল্লিকা শেরাওয়াত। শিশু নির্যাতনের মতো বিষয়টি চিরতরে দূর করতে চান এই অভিনেত্রী।

মল্লিকা শেরাওয়াত বলেন, ‘এটা কান চলচ্চিত্র উৎসবে আমার নবম বছর। শিশুর ওপর যৌন নির্যাতনের মতো বিষয় তুলে ধরার জন্য এটি খুবই ভালো একটি প্ল্যাটফর্ম। শুধু ভারতে নয় বিশ্বের সব স্থানেই এটি ঘটছে। খাঁচায় বন্দি হয়ে আমি দেখাতে চেয়েছি কীভাবে উঠতি মেয়েদের বারো বাই আট ফুট খাঁচায় বন্দি করে পাচার করা হয়। কোনো প্রকার সাহায্য ছাড়াই এই নিরীহ মেয়েদের জীবন কাটাতে হয়। প্রতি মিনিটে একজন নারী হয়রানির শিকার হচ্ছে এবং এর কোনো পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে না। তাই আমি এই বিষয়টি নিয়ে সামান্য সচেতনতা তৈরির চেষ্টা করছি, যা অনেক আগেই বিলুপ্ত হওয়া প্রয়োজন ছিল।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন