রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ ০৮:৩৪:৩১ পিএম

রাশিয়া বিশ্বকাপে ইরানের দলে চমক

খেলাধুলা | মঙ্গলবার, ১৫ মে ২০১৮ | ০৪:৩৮:৩৬ পিএম

রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা শুরু হয়ে গেছে। তবে ব্রাজিল-আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণার পাশাপাশি চমক দেখিয়েছে ইরানও। গত বছর ইসরায়েলের একটি দলের বিপক্ষে খেলার অপরাধে নিষিদ্ধ হওয়া দুই তারকা মিডফিল্ডারকে অন্তর্ভুক্ত করেছে দলটি। ইরান ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটের মাধ্যমে ঘোষিত ৩৫ সদস্যের দলে আছেন মাসউদ সোজায়েই এবং এহসান হাজি সফি।

এর আগে গ্রীক ক্লাব পানিওনিয়সের হয়ে ইসরায়েলের একটি দলের বিপক্ষে খেলার কারণে এ দু’জনকেই আজীবনের জন্য নিষিদ্ধ করা হবে বলে গত আগস্টে জানিয়েছিলেন দেশটির ক্রীড়া কর্মকর্তারা। ইহুদি রাষ্ট্রটিকে ইরান স্বীকৃতি দেয় না এবং ইসরায়েলের বিপক্ষে কোন প্রকার খেলাধুলায় এ্যাথলেটদের অংশগ্রহণ নিষিদ্ধ।

তবে সমর্থকদের দাবি এবং এ ইস্যুতে পদত্যাগ জটিলতায় গত মাচে জাতীয় দলে ফেরেন সোজায়েই এবং হাজি শফিকে প্রকৃতপক্ষে নিষিদ্ধ করা হয়নি।

দল:
গোলরক্ষক: আলিরেজা বেইরানভ্যান্ড, সৈয়দ হোসেন হোসেইনি, রশিদ মাজাহেরি, আমির আবেদজাদেহ।

রক্ষণভাগ: মোহাম্মদ আনসারি, রামিন রেজাইয়েন, ভোরিয়া গাফৌরি, স্টেভেন বেইটাসুর, সৈয়দ জালাল হোসাইনি, মোহাম্মদ রেজা খানজাদেহ, মোরতেজা পুরালিগানজি, পেজম্যান মনতাজেরি, সৈয়দ মজিদ হোসাইনি, মিলাদ মোহাম্মদী, ওমিড নুরাফকান, সাইয়েদ আঘায়েই, রুজবেহ চেশমি।

মধ্যমাঠ: মাসউদ সোজায়েই, সাইয়েদ এফজাতোলাহি, আহমদ আবদোলাজাদেহ, আশকান দেজাঘ, ওমিড এবরাহিমি, এহসান হাজসাফি, আলি করিমি, সোরুশ রাফিয়েই, আলি ঘোলিজাদেহ, ভাহিদ আমিরি।

আক্রমণভাগ: করিম আনসারিফার্ড, আলিরেজা জাহানবক্স, মাহদি তারেমি, সরদার আজমুন, রেজা গুচানেজদাহ, কাভেহ রেজায়েই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন