বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ ০৭:৫৫:৩২ পিএম

পাল্টে গেলেন মাহাথির?

আন্তর্জাতিক | মঙ্গলবার, ১৫ মে ২০১৮ | ০৬:৩৩:৪৩ পিএম

মালয়েশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহীমের কারামুক্তি স্থগিত করা হয়েছে। দেশটির সদ্যনিযুক্ত প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের কার্যালয়ের অনুরোধের পর বুধবার পর্যন্ত তার মুক্তি স্থগিত করা হয়।

মালয়েশিয়ার স্থানীয় সংবাদমাধ্যম কিনি এক প্রতিবেদনে বলছে, দেশটির নির্ধারিত একটি বোর্ডের বৈঠকে বন্দিদশা থেকে মুক্তির ব্যাপারে আলোচনা না হওয়া পর্যন্ত মুক্ত হচ্ছেন না সাবেক এই উপ-প্রধানমন্ত্রী। বুধবার রাজকীয় ক্ষমার বিষয়ে ক্ষমা বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হবে।

মালয়েশিয়ার রাজা ইয়াং দি-পার্তুয়ান অ্যাগংয়ের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, আনোয়ারের মুক্তির জন্য নেয়া সব ধরনের ব্যবস্থায় সন্তুষ্ট ছিলেন রাজা। কিন্তু বৈঠক ১৬ মে (বুধবার) পর্যন্ত স্থগিত করতে প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের কার্যালয় অনুরোধ জানিয়েছে।

রাজ কার্যালয়ের কর্মকর্তা ওয়ান আহমাদ দাহলান বলেন, বুধবারের বৈঠকে আনোয়ারের মুক্তি চূড়ান্ত করার অনুরোধে সম্মতি জানিয়েছেন রাজা ইয়াং দি-পার্তুয়ান অ্যাগং।

আনোয়ােরের স্ত্রী ওয়ান আজিজাহ ইসমাইল; যিনি দেশটির উপ-প্রধানমন্ত্রী পদমর্যাদা পান। প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে আনোয়ারের মুক্তির ব্যাপারে তিনি আলোচনা করেছেন বলে জানিয়েছেন।

আনোয়ারের রাজনৈতিক দল পার্টি কিদিলান রাকয়াত (পিকেআর) ও তার আইনজীবী আর সিভারাসা বুধবার পর্যন্ত সাবেক এই প্রধানমন্ত্রীর মুক্তি স্থগিতের তথ্য নিশ্চিত করেছে।

আনোয়ার বর্তমানে মালয়েশিয়ার রাজধানী চেরাস রিহ্যাবিলাইটেশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই হাসপাতালেই তার কাঁধের সার্জারি সম্পন্ন হয়েছে।

এর আগে শনিবার চ্যানেল নিউজ এশিয়ার এক প্রতিবেদনে বলা হয়, আনোয়ারের মেয়ে নুরুল ইজ্জাহ বলেছেন, মঙ্গলবার তার বাবা মুক্তি পাবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন