বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ ০৭:১৪:৫৬ পিএম

খুলনা সিটি করপোরেশন নির্বাচন: জয়ের পথে খালেক

রাজনীতি | খুলনা | মঙ্গলবার, ১৫ মে ২০১৮ | ০৯:৩২:৪৭ পিএম

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে মেয়র পদে বিপুল ভোটে এগিয়ে আছেন আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক। বেসরকারিভাবে ২৪৩ কেন্দ্রর ফলাফল পাওয়া গেছে। সেখানে খালেক পেয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৬৫২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৯১ হাজার ৬৮২ ভোট।

মঙ্গলবার খুলনা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ জানান, তিনটি কেন্দ্র ছাড়া আর কোথাও অনিয়ম হয়নি। কেন্দ্র তিনটি হচ্ছে, ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, লবণছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাজি মালেক দারুস সালাম দাখিল মাদ্রাসা।

ইসি সচিব বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিকেল ৪টায় ভোট গ্রহণ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। দুটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হয়েছিল। কেন্দ্র দুটির ফলাফলও প্রকাশ করা হয়ে গেছে।

এদিকে নির্বাচনে ‘ভোট ডাকাতি’ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। তিনি বলেন, ভোট ডাকাতির যে চিত্র খুলনাবাসী দেখেছে, আমি নিজেও দেখেছি এবং আপনারাও দেখেছেন। সেই নির্বাচন অগ্রহণযোগ্য। একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশাকে স্বপ্নকে চুরমার করে দিয়ে, বর্তমান সরকার এবং নির্বাচন কমিশন একটি কালো অধ্যায়ের সূচনা করল।
এদিকে তালুকদার আবদুল খালেক বলেন, জনগণ যে রায় দেবে, আমাদের সবারই সেই রায় মেনে নিবো। যে বিজয়ী হবে তাকে নিয়ে আমরা আগামী দিনে খুলনার মানুষের যে আকাঙ্ক্ষা তা বাস্তবায়ন করবো।

মেয়রপদে এখানে পাঁচজন প্রার্থী থাকলেও মূলত ভোটযুদ্ধ দেখা গেছে আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক এবং বিএনপির নজরুল ইসলাম মঞ্জুর মধ্যে।

খুলনা সিটিতে ৩১টি সাধারণ ওয়ার্ড ও দশটি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ভোটকেন্দ্র ২৮৯টি ও মোট ভোটকক্ষ রয়েছে ১ হাজার ৫৬১টি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন