মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৫:৩৯:০৩ এএম

চট্টগ্রামে পদদলিত হয়ে মৃত্যু: এভাবে আর দান না করার প্রতিশ্রুতি কেএসআরএমের

জেলার খবর | চট্টগ্রাম | বুধবার, ১৬ মে ২০১৮ | ০২:৪২:২৫ পিএম

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় কবির গ্রুপের মালিক শাহজাহানের বাড়িতে ইফতার সামগ্রী বিতরণের সময় ৯জন নিহতের ঘটনায় দু:খ প্রকাশ করে আগামীতে একদিনে লাইন ধরে অসংখ্য মানুষকে দান খয়রাত না করে বরং মাসব্যাপী প্রোগ্রাম করে শরীয়ত সম্মতভাবে করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির ডিরেক্টর শাহরিয়ার জাহান রাহাত।

আজ বুধবার সকালে তিনি বলেন, আমরা বিগত ২০বছর যাবত এভাবে গরীব ও অসহায় মানুষকে সহযোগিতা করে আসছি। এই বছর আমরা বিভিন্ন উপজেলায় মানুষের বাড়ি বাড়ি ইফতার সামগ্রী পৌছে দিয়েছি। আমাদের নিজ গ্রামে নিজেরাই ইফতার সামগ্রী বিতরণ করার প্রস্তুতি নিয়েছিলাম। সেদিন আমরা ৩০ হাজার পরিবারের এক মাসের খাবার পেকেট করেছিলাম। বিতরণের দিন ভোর থেকেই যে পরিমাণ মানুষ ¯্রােতের ন্যায় আশা শুরু করেছিল যা আমাদের কল্পনাতেই ছিলোনা।

কবির গ্রুপের মালিকের ছেলে রাহাত আরো বলেন, সেদিন আমাদের গ্রাম ছাড়াও পুরো উপজেলা ও পাশ্ববর্তী অনেক উপজেলা থেকেই লোকজন এসেছে। সেদিন অতিরিক্ত মানুষের ভিড় ও প্রচ- তাপদাহের কারনেই এমন দুর্ঘটনা ঘটলো। যার কারণে আমরা পুরো পরিবারই ব্যথিত। ভবিষ্যতে এই ধরণের অনাকাঙ্খিত ঘটনা যেন না ঘটে আমরা সেই দিকে অবশ্যই নজর রাখবো।

এবিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির সদস্য ও স্থানীয় নলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসলিমা আবছার বলেন, আমরা বিষয়টি তদন্ত করছি। খুব দ্রুত তদন্ত রিপোর্ট জমা দিতে পারবো। তিনি বলেন, কবির গ্রুপের ২০হাজার লোকের ইফতার সামগ্রী ছিল। কিন্তু হঠাৎ করেই মানুষ ¯্রােতের ন্যায় আসতে থাকে সেই সাথে প্রচন্ড গরম ও লোকজনের বিশৃঙ্খলার কারনেই এমন দুর্ঘটনা ঘটেছে বলে মনে হচ্ছে। উনারা গত ২০বছর যাবত এভাবেই দান করে আসছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন