মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০১:১৯:১৬ এএম

ভ্যাট কর্মকর্তার হয়রানিতে অতিষ্ট ব্যবসায়ীদের দোকান বন্ধ রেখে প্রতিবাদ

এস. এম. মনিরুজ্জামান মিলন | জেলার খবর | ঠাকুরগাঁও | শুক্রবার, ১৮ মে ২০১৮ | ১২:৫৩:৩৪ এএম

মাত্রাতিরিক্ত কর আরোপ ও হয়রানির প্রতিবাদ দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট পালন করছে ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র ও খুচরা ব্যবসায়ীরা। বৃহস্পতিবার (১৭ মে) সকাল থেকে দুপুর তিনটা পর্যন্ত শহরের কাপড়, টেইলার্স ও কসমেটিকসহ বিভিন্ন প্রকার দোকানপাট বন্ধ রাখা হয়। পরে দুপুরে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে ব্যবসায়ীরা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

দোকান মালিকদের অভিযোগ, ঠাকুরগাঁও কাষ্টমস ও ভ্যাট কর্মকর্তা মশিউর রহমান মন্ডল ও অন্যান্য কর্মকর্তারা গত একমাস আগে বছরের ভ্যাট বাবদ ১৪ হাজার টাকা পরিশোধের চিঠি দেয় সকল ব্যাবসায়ীদের। এর পর গত ১৫ মে একই দোকানের ৯৩ হাজার টাকার ভ্যাট আরোপ করে পুনরায় চিঠি দেয়। এমনিভাবে পৌর শহরের প্রতিটি দোকানদারকে অতিরিক্ত ভ্যাট আরোপ করে কর্মকর্তারা। এছাড়াও দোকানে ঢুকে বিক্রির খাতাপত্র নিয়ে যাওয়াসহ বিভিন্ন ভাবে হয়রানী করে ভ্যাট কর্তৃপক্ষ। নগদ অর্থ প্রদান না করতে চাইলে হুমকিও প্রদান করেন এবং ভ্যাট কমিয়ে দেয়ার আশ্বাসে ঘুষ আবদার করেন। এরই প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকে শহরের সকল কাপড়ের দোকান সহ অন্যান্য দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীরা ধর্মঘট পালন করে এবং সকল ব্যাবসায়ীরা ভ্যাট অফিস ঘেরাও করে রাখে।

ব্যবসায়ী কল্যাণ সোসাইটির সাধারন সম্পাদক মামুনুর রশিদ প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, দ্রুত ঠাকুরগাঁওয়ের ভ্যাট কর্মকর্তাকে প্রত্যাহার সহ অবিলম্বে এর সুরাহা না হলে অনির্দিষ্ট কালের ধর্মঘটের আহ্বান করা হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন