রবিবার, ২২ জুলাই ২০১৮ ০১:০২:৩০ পিএম

পিএসজিতে একদিন অনুশীলন করেই ব্রাজিল ফিরলেন নেইমার

খেলাধুলা | শুক্রবার, ১৮ মে ২০১৮ | ০১:০০:৪৬ পিএম

বিশ্বকাপে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার ডি সিলভা জুনিয়র। ইনজুরিতে পড়ে ২ মাস মাঠের বাইরে। মার্চের প্রথম সপ্তাহেই ডান পায়ের পাতায় অস্ত্রোপচার করিয়েছেন তিনি। এরপর থেকেই বিশ্বকাপের আগে পূর্ণ সুস্থ হয়ে ওঠার প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছিলেন ব্রাজিল সুপার স্টার। দুই সপ্তাহ আগে ব্রাজিল থেকে তিনি ফিরে এসেছিলেন প্যারিসে, নিজের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি)।

ক্লাবে মাত্র দুই সপ্তাহ অবস্থান করলেন তিনি। রিহ্যাবের শেষ ধাপ অতিবাহিত করেন পিএসজির ট্রেনিং ক্যাম্পেই। ফরাসি ক্লাবটির সমর্থকরা আশা করেছিল, নেইমার হয়তো লিগ ওয়ানের শেষ ম্যাচে পিএসজির হয়ে খেলতে নামবেন। তবে, সেই ঝুঁকি আর নিতে চাইলেন না ব্রাজিল সুপারস্টার। বিশ্বকাপে নিজেকে পুরোপুরি ফিট রাখতে এবং বিশ্বকাপ প্রস্তুতি নেয়ার লক্ষ্যে আবারও ব্রাজিল ফিরে গেলেন তিনি।

পিএসজিতে রিহ্যাবের শেষ পর্যায়ে উইথ বল অনুশীলন করেন নেইমার। সতীর্থদের সঙ্গে একদিন মাত্র ম্যাচ প্র্যাকটিসও করেছেন। এরপরই বিশ্বকাপ উপলক্ষে নেইমারকে ব্রাজিল ফিরে যাওয়ার অনুমতি দেয় তার ক্লাব। পিএসজি নিজেদের এক সংবাদ বিজ্ঞপ্তিতেই জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ব্রাজিলের উদ্দেশ্যে রওয়ানা হন নেইমার।

বৃহস্পতিবারই পিএসজির সেই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘পার্ক ডি প্রিন্সেসে আংশিকভাবে নিজের সতীর্থদের সঙ্গে ম্যাচ ট্রেনিং করেছেন নেইমার। একই সঙ্গে উইথ বল নিজের শারীরিক প্রস্তুতিটাও শুরু করে দিয়েছেন তিনি। ক্যানেসের বিপক্ষেও তিনি মাঠে নামতে পারছেন না। পিএসজি এবং ব্রাজিল জাতীয় দলের ডাক্তারদের পরামর্শে তাকে আবার ব্রাজিলে ফিরে যাওয়ার অনুমতি দেয়া হলো, তার পরবর্তী ধাপের রিহ্যাবিলিটেশনের জন্য।’

অনুশীলনে ফেরার পর নেইমার তার সমর্থকদের জানিয়েছেন, তিনি এখন অনেকটাই সুস্থ এবং স্বস্তি বোধ করছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন