শনিবার, ২৬ মে ২০১৮ ১০:০৭:৪৮ এএম

অদ্ভুত ব্যাপার, পাকিস্তানি দর্শকরা আইপিএল থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে!

খেলাধুলা | শুক্রবার, ১৮ মে ২০১৮ | ০২:৪৮:৩৪ পিএম

উপমহাদেশ থেকে শুরু করে পুরো ক্রিকেট বিশ্বে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) জনপ্রিয়তা ঊর্ধ্বমুখী। প্রতি বছর বিশ্ব জুড়ে আইপিএলের ভিউয়ারশিপ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বিশ্বের প্রায় সব টেস্ট খেলুড়ে দেশ আইপিএলের জনপ্রিয়তার কাছে মাথানত করেছে।

ভারতের এই মেগা আসর চলাকালীন সময়ে পুরো ক্রিকেট বিশ্বে বড় কোন দ্বিপাক্ষিক সিরিজ থাকে না। যার কারনে আইপিএলের দর্শক জনপ্রিয়তায় কোন ঘাটতি পড়ে না। ক্রিকেট প্রেমীদের বছরের এপ্রিল-মে মাসে ক্রিকেট দেখতে হলে আইপিএলই দেখতে হবে।

তবে গত তিন বছর ধরে অদ্ভুত ব্যাপার ঘটছে। পাকিস্তানি দর্শকরা সময়ের সাথে সাথে আইপিএল থেকে মুখ ফিরিয়ে নিতে শুরু করেছে। ২০০৮ সাল থেকে শুরু হওয়া আইপিএলের দর্শক জনপ্রিয়তায় পাকিস্তান ছিল শীর্ষে।

শুরুর দুই মৌসুমে আইপিএলে চাহিদা দিক থেকেও পাকিস্তানি ক্রিকেটাররা শীর্ষে ছিল। কিন্তু দুই দেশের রাজনৈতিক সম্পর্কে অবনতির কারনে আইপিএলে পাকিস্তানি ক্রিকেটারদের দরজা বন্ধ হয়ে যায়। কিন্তু তবুও আইপিএলের জনপ্রিয়তা বাড়তে থাকে প্রতিবেশি দেশটিতে।

প্রতি মৌসুমে চক্রবৃদ্ধি হারে বাড়তে বাড়তে ২০১৪-১৫ মৌসুমে এসে পাকিস্তানে আইপিএলের ভিউয়ারশিপ সর্বোচ্চ তিন মিলিয়ন স্পর্শ করে। কিন্তু এর পরের বছর থেকেই পাকিস্তানে আইপিএল ভিউয়ারশিপ কমে আসছে।

একই সময় পাকিস্তানের টি-টুয়েন্টি লীগ পাকিস্তান সুপার লীগ (পিএসএল) মাঠে গড়ায়। গত দুই বছর ধরে সফলতার সাথে পিএসএল আয়োজন করেছে পাক ক্রিকেট বোর্ড। যার কারনে সময়ের সাথে সাথে পাকিস্তানের জনপ্রিয়তা হারাচ্ছে আইপিএল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন