বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৪৯:৫৭ এএম

যুক্তরাষ্ট্রে স্কুলে গুলি, নিহত ১০

আন্তর্জাতিক | শুক্রবার, ১৮ মে ২০১৮ | ১১:৪৬:১০ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের সান্টা ফে-র হাইস্কুলে শুক্রবার বন্দুকবাজের হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বন্দুকধারী স্কুলে প্রবেশ করে নির্বিচারে গুলি চালায় বলে বিবিসি, সিএনএনসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। হামলাকারীর পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে তার হাতে শর্টগান ছিল বলে জানা গেছে।

শুক্রবার স্কুল চত্বরের মধ্যে হঠাৎ করে গুলির শব্দে আতঙ্ক তৈরি হয়। স্কুল কর্তৃপক্ষ ঝুঁকি না নিয়ে তড়িঘড়ি ছাত্রদের ছুটি দিয়ে, স্কুল ক্যাম্পাস খালি করার চেষ্টা করে। এর মধ্যেই ওই বন্দুকবাজের গুলিতে অন্তত ১০ জন প্রাণ হারায় বলে বিবিসি সূত্রে খবর পাওয়া গেছে।

পুলিশ সূত্রে খবর, হাউসটন থেকে ৪৮ কিলোমিটার দক্ষিণপূর্বে সান্টা-ফে'র একটি হাইস্কুলে শুক্রবার সকালে বন্দুক হাতে হামলা হয়েছে। সন্দেহভাজন বন্দুকবাজকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ দাবি করে।

এই নিয়ে গত এক সপ্তাহে আমেরিকার তিনটি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটল। আর সব মিলিয়ে স্কুলে বন্দুকবাজের হামলার ঘটনা ঘটেছে ২২টি।


স্কুলটির সহকারী প্রিন্সপাল ক্রিস রিচার্ডসন জানিয়েছেন, হামলাকারী সন্দেহে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সন্দেহভাজন আরও একজনকে আটক করে জিগ্যাসাবাদ চলছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি সংবাদ সংস্থাকে জানান, গুলির আওয়াজে ছাত্রছাত্রীরা হুড়ুোহুড়ি শুরু করে দেয়। এক ছাত্রীর পায়ে গুলি লাগতে দেখেন আর এক প্রত্যক্ষদর্শী। ঠিক কতজন ছাত্র আহত হয়েছেন, তা এখনও পরিষ্কার নয়। তবে, এক পুলিশকর্মী গুলিতে জখম হয়েছেন বলে খবর।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন