শনিবার, ২০ অক্টোবর ২০১৮ ০৯:২৬:৫৩ পিএম

প্রতি বছরের মত এবারও রোজায় নিত্যপণ্যের দাম দ্বিগুণ!

অর্থনীতি | শনিবার, ১৯ মে ২০১৮ | ১২:৩৯:৪৯ এএম

প্রতি বছরের মত এবারও ব্যবসায়ীরা কিছু নিত্যপ্রয়োজনীয় পণ্য দ্বিগুণ দামে বিক্রি করছেন। রোজায় যেসব পণ্যের ব্যবহার বেশি, সেগুলোতেই মূলত ভোক্তার পকেট কাটছে খুচরা বিক্রেতারা।

রমজানে সাধারণত আলুর চপ ও বেগুনী তৈরির জন্য আলু ও বেগুন, অন্যান্য খাবারের পাশাপাশি ঝাল মুড়ি তৈরির জন্য পেঁয়াজ, ধনে পাতা, কাঁচা মরিচ, শরবতের জন্য লেবু, সালাতের জন্য শসা ও টমেটোর ব্যাপক চাহিদা তৈরি হয়।

আজ শুক্রবার প্রথম রোজায় রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি লম্বা বেগুন বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকায়, প্রতি কেজি শসা ৬০-৭০ টাকা, লেবুর হালি ৩৫-৪০ টাকা, কাঁচা মরিচের কেজি ৭০-৮০ টাকা, টমেটো ৬০-৬৫ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

বাড্ডার গুদারাঘাট কাঁচাবাজারের এসব কাঁচাপণ্যের বিক্রেতা আনোয়ার হোসেন বলেন, রোজার সময়ই তো একটু ব্যবসা করি। অন্য সময় তো কত সমস্যা থাকে। এসময় মানুষ বেশি কিনে, আমরাও একটু লাভ করি।

এদিকে কারওয়ান বাজারে পাইকারী বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেলে, খুচরা বাজারে যে দামে এসব কাঁচা পণ্য বিক্রি হচ্ছে তার অর্ধেক দাম পাইকারীতে। সুতরাং এত দাম হবার কথা নয়।

জানতে জাইলে কারওয়ানবাজার সবজি ভাণ্ডারের পাইকারী বিক্রেতা কামার হোসেন বলেন, বৃষ্টি হলেও পর্যাপ্ত সরবরাহ রয়েছে। দাম অন্য সময়ের চেয়ে একটু বেশি। তবে সেটা খুচরা দামের অর্ধেকেরও কম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন