শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ ০৮:৩১:৫৩ এএম

এক ম্যাচে দুই রেকর্ডের সামনে উইলিয়ামসন

খেলাধুলা | শনিবার, ১৯ মে ২০১৮ | ০২:২৮:০৭ পিএম

আইপিএলের চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। আইপিএলের শেষভাগে এসে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন তিনি। শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে তার সামনে অপেক্ষা দুটি অসাধারণ রেকর্ড।

হায়দরাবাদের নিয়মিত অধিনায়ক ডেভিড ওয়ার্নার নিষেধাজ্ঞার কারণে বাদ পড়লে অধিনায়কত্ব পান উইলিয়ামসন। দলের অধিনায়কত্ব পেয়ে ব্যাট হাতে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন এই কিউই ব্যাটসম্যান। ১৩ ম্যাচ শেষে ৯ জয় নিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে অবস্থান করছে হায়দরাবাদ। ব্যাট হাতে এই ১৩ ম্যাচে ৮টি অর্ধশতকের সাহায্যে ৬২৫ রান করেছেন উইলিয়ামসন।

২৭ বছর বয়সী ডানহাতি এই ব্যাটসম্যান ৮টি অর্ধশতকের ৪টিই করেছেন সবশেষ ম্যাচে। শনিবার কলকাতার বিপক্ষে ম্যাচে আরও একটি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলতে পারলে টি-টোয়েন্টি ক্রিকেটে টানা পাঁচ ম্যাচে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলা ৫ম ব্যাটসম্যান হয়ে যাবেন উইলিয়ামসন। চলতি আসরেই ৪র্থ ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়েছেন রাজস্থান রয়্যালসের ইংলিশ উইকেটরক্ষক জশ বাটলার। বাটলারের আগে এই কীর্তি গড়া অন্য তিনজন হলেন ভারতের বিরেন্দর শেবাগ, জিম্বাবুয়ের হ্যামিল্টন মাসাকাদজা এবং পাকিস্তানের কামরান আকমল।

এছাড়াও কলকাতার বিপক্ষে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেললে সেটি হবে চলতি আসরে উইলিয়ামসনের ৯ম পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। আইপিএলের এক আসরে ৯টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলার রেকর্ড রয়েছে শুধুমাত্র বিরাট কোহলির। ২০১৬ সালের আসরে ৪টি সেঞ্চুরিসহ মোট ৯টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক। শনিবার প্লে’অফ পর্বের খেলা শুরুর আগেই কোহলির এই রেকর্ড ছোঁয়ার সুযোগ রয়েছে উইলিয়ামসনের সামনে।

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় ঘরের মাঠে কলকাতার বিপক্ষে খেলতে নামবে উইলিয়ামসনের হায়দরাবাদ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন