বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ১০:৩২:০৭ পিএম

জেরুজালেম থেকে মার্কিন দূতাবাস প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

জাতীয় | শনিবার, ১৯ মে ২০১৮ | ০৩:১৯:০৩ পিএম

ফিলিস্তিনি মুসলমান হত্যার প্রতিবাদ ও জেরুজালেম থেকে মার্কিন দূতাবাস প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে কয়েকটি রাজনৈতিক সংগঠন।

শনিবার রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানবন্ধনের আয়োজন করা হয়। ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টসহ (এনডিএফ) কয়েকটি দল এই মানবন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, মার্কিনিদের মোকাবেলার জন্য মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে। যুক্তরাষ্ট্র জাতিসংঘকে অকার্যকর সংস্থায় পরিণত করেছে। জাতিসংঘকে বল প্রয়োগ করে জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থাপন রুখতে হবে।

তারা আরও বলেন, যুক্তরাষ্ট্র ফিলিস্তিনি নিধনকারী ইসরাইলের পৃষ্ঠপোষকতা করছে। এখন প্রতিরোধ গড়ে না তুললে আগামীতে তারা মক্কা দখলের চেষ্টা করবে। এখনই প্রতিবাদ জানিয়ে এর সুরাহা করতে হবে।

জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থাপনের বিরুদ্ধে বাংলাদেশ সরকারকে বিরোধীতা করার আহ্বান জানিয়ে মানবন্ধনে বক্তারা বলেন, যেসব দেশ ইসরাইলে দূতাবাস স্থাপন করবে, তাদের সঙ্গে বাংলাদেশ যেন কোনো সম্পর্ক না রাথে।

এ বিষয়ে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ করেন তারা।

এনপিপি ও এনডিএফের চেয়ারম্যান শেখ সালাহউদ্দিন ছালুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন খান, এনপিপির সাধারণ সম্পাদক আব্দুল হাই মন্ডল প্রমূখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন