সোমবার, ২০ আগস্ট ২০১৮ ০৮:৪৩:১১ এএম

চেলসি-ম্যানইউর আনলাকি থার্টিনে হবে দারুণ কিছু

খেলাধুলা | শনিবার, ১৯ মে ২০১৮ | ০৩:৫৩:৪৭ পিএম

আজ শনিবার ব্রিটিশ রাজ পরিবারে বিয়ে। অন্যদিকে এফএ কাপের ফাইনাল আজ। ইংল্যান্ডের মানুষের জন্য ডাবল খুশির উপলক্ষ্য। এফএ কাপের ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সোয়া দশটায় শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে সনি টেন-১ ও সনি টেন-১ এইচডি।

চেলসি আগে ১২বার ফাইনাল খেলে শিরোপা জিতেছে ৭ বার। আজ ১৩তম (আনলাকি থার্টিন) ফাইনাল তাদের। অন্যদিকে ম্যানইউ ১৯বার ফাইনাল খেলে জিতেছে ১২টি শিরোপা। আজ জিতলে হবে ১৩তম (আনলাকি থার্টিন) শিরোপা। চেলসি ও ম্যানইউর সঙ্গে আজ জড়িয়ে পড়েছে আনলাকি থার্টিন সংখ্যাটি। তবে চেলসির ১৩তম ফাইনালে শিরোপা জয় কিংবা ম্যানইউর ১৩তম শিরোপা জয়- উভয় ক্ষেত্রেই আনলাকি থার্টিন হয়ে উঠতে পারে দারুণ কিছু। কারণ, চলতি মৌসুমে উভয় ক্লাব শিরোপা শূন্য। তাই যারা জিতবে তাদের শোকেসে অন্তত এই মৌসুমের একটি শিরোপা শোভা পাবে। সেজন্য উভয় দলই মরিয়া এফএ কাপ জিততে।

এফএ কাপের ফাইনালে এর আগে দুইবার মুখোমুখি হয়েছে ম্যানইউ-চেলসি। একবার জিতেছে ম্যানইউ। আর একবার জিতেছে চেলসি। ১৯৯৪ সালে প্রথম দেখায় চেলসিকে ৪-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল রেড ডেভিলসরা। আর ২০০৭ সালে ম্যানইউকে ১-০ গোলে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল ব্লুজরা। আজ তৃতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে তারা। এবার যারা জিতবে তারা এগিয়ে যাবে ফাইনালে মুখোমুখি হয়ে শিরোপা জয়ের পরিসংখ্যানে।

এফএ কাপ ফুটবল ইতিহাসের সবচেয়ে পুরনো টুর্নামেন্টের একটি। এবার হচ্ছে ১৩৭তম আসর। এই আসরে ৭৩৭টি ক্লাব প্রতিদ্বন্দ্বিতা করেছে। তার মধ্যে টিকে রয়েছে কেবল ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। হাইভোল্টেজ ম্যাচ শেষে কার ঘরে উঠবে শিরোপা? সেটা জানতে অপেক্ষা করতে হবে মধ্য রাত পর্যন্ত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন