বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ ০৭:৫৭:৪৪ পিএম

বিশ্ব মেট্রোলজি দিবস আগামীকাল

জাতীয় | শনিবার, ১৯ মে ২০১৮ | ০৫:০২:৪২ পিএম

বিশ্ব মেট্রোলজি দিবস আগামীকাল ২০ মে। ‘আন্তর্জাতিক পদ্ধতির এককসমূহের ক্রমবিবর্তন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও বিএসটিআই’র উদ্যোগে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্ পৃথক পৃথক বাণী দিয়েছেন। এছাড়া, বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা বিআইপিএম-এর পরিচালক মার্টিন মিল্টন বাণী দিয়েছেন।

মানুষের প্রত্যাহিক জীবনে প্রতিটি ক্ষেত্রে সঠিক পরিমাপের গুরুত্ব সম্পর্কে জনগণকে সচেতন করে তোলাই বিশ্ব মেট্রোলজি দিবসের উদ্দেশ্য।

বিশ্ব মেট্রোলজি দিবস-২০১৮ উপলক্ষে জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বিএসটিআই’র প্রধান কার্যালয় ও আঞ্চলিক অফিসসমূহে আলোচনা সভা, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও মেট্রোলজি দিবসের গুরুত্ব বিষয়ক কথিকা প্রচার। উল্লেখ্য, দিবসটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কদ্বীপ ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ডের মাধ্যমে সুসজ্জিত করা হয়েছে।

দিবসটি উদযাপনের লক্ষ্যে বিকাল ৩টায় তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্প মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে অতিরিক্ত সচিব মোঃ দাবিরুল ইসলাম এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি মোঃ শফিউল ইসলাম (মহিউদ্দিন)। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিএসটিআই’র মহাপরিচালক সরদার আবুল কালাম।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন