রবিবার, ২১ অক্টোবর ২০১৮ ০২:৪৯:২৯ পিএম

‘দৃষ্টি প্রতিবন্ধীদের সুরক্ষায় কাজ করছে সরকার’

জাতীয় | শনিবার, ১৯ মে ২০১৮ | ০৭:০২:০৭ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রতিবন্ধীরা রাষ্ট্রের বোঝা নয়। দৃষ্টি প্রতিবন্ধীসহ সব প্রতিবন্ধীদের উন্নয়ন ও সুরক্ষায় সরকার আন্তরিকভাবে কাজ করছে। কর্মক্ষেত্রে তারা খুবই নিষ্ঠাবান। তাদের ভুলভ্রান্তি হয় কম।

শনিবার ঢাকায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)-এর ৮ নম্বর ফ্লোরে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘যুক্তি আলোয় দেখি’ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে একথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করা শীর্ষক এ বিতর্ক প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং ইডেন মহিলা কলেজের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মন্ত্রী বলেন, পরিবারে প্রতিবন্ধীত্ব অভিশাপ নয়, স্রষ্টার আশীর্বাদ। প্রয়োজন তাদের প্রতি সার্বিক দৃষ্টি পরিবর্তনের। তাদের প্রতি কোনো ধরনের উপেক্ষা, বঞ্চনা, বৈষম্য গ্রহণযোগ্য নয়। তাদের মধ্যে যে অন্তহীন আত্মশক্তি লুকায়িত রয়েছে তার বহিঃপ্রকাশ ঘটাতে প্রতিবন্ধীদের উন্নয়নে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। সমস্ত বাস্তবতাকে বিবেচনায় নিয়ে প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় এগিয়ে নিতে হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন