রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ১০:০৩:১৯ পিএম

ক্যান্সার আক্রান্ত হয়ে রাবি শিক্ষার্থীর মৃত্যু

নুুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | শনিবার, ১৯ মে ২০১৮ | ১১:১৩:০৪ পিএম

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) নাজমুল ইসলাম (২০) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার (১৮ মে) রাতে রাজধানীর মিরপুর ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

নাজমুল কুড়িগ্রামের রৌমারী উপজেলার নজরুল ইসলামের ছেলে। বিভাগের সভাপতি অধ্যাপক সোমলাল দাস জানান, ‘নাজমুল দীর্ঘদিন ধরে অসুস্থ ছিল।

গত মাসে চিকিৎসকের কাছে তার ক্যান্সার ধরা পড়ে। দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে। পরে তাকে বিদেশ পাঠানোর চিন্তা করা হচ্ছিল।

কিন্তু তাকে বিদেশে পাঁঠানোর আগেই না ফেরার দেশে চলে গেলেন।’ তার সহপাঠীরা জানান, নাজমুল মেধাবী ছাত্র ছিল। দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত ছিলো। আমরা তার চিকিৎসার জন্য ক্যাম্পাসসহ বিভিন্ন জায়গায় আর্থিক সাহায্য উত্তোলণ করি।

কিন্তু সে পর্যন্ত সে ক্যান্সারের কাছে হার মেনে চলে গেলো। এদিকে, শনিবার দুপুরের দিকে নাজমুলের মরদেহ হাসপাতাল থেকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। তার মামা জানান, শনিবার আছরের নামাজের পর নাজমুলের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এরপর তাকে পারিবারিক কবরস্তানে দাফন করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন