মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ ০৮:৩৭:১৩ এএম

চারদিনের রিমান্ডে হুরের রানীর মা

আইন আদালত | রবিবার, ২০ মে ২০১৮ | ১২:৫৯:৩৬ এএম

রাজধানীর আরামবাগ থেকে গ্রেফতার হওয়া জেএমবির নারী শাখার সদস্য হুরের রানীর মা ফিরোজা বেগম (৪২) কে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

শনিবার ভোরে ময়মনসিংহ জেলা সদরের কাঁচিঝুলি এলাকায় নিজ বাসা থেকে ফিরোজা বেগমকে গ্রেফতার করে নিয়ে আসে র‌্যাব-১১ সদস্যরা। এসময় তার কাছ থেকে বিপুল পরিমান জঙ্গিবাদি বই ও লিফলেট উদ্ধার করা হয় তার কাছ থেকে।

পরে দুপুরে আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে নারায়ণগঞ্জের ১ম জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের শুনানী শেষে বিজ্ঞ আদালত ফিরোজা বেগমের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

র‌্যাব-১১ত্র ত্রসপি আলেপ উদ্দিন জানান, ফিরোজা বেগম জেএমবির নারী বিভাগের দাওয়াতী শাখার একজন অন্যতম সদস্য। তার বিরুদ্ধে নারয়ণগঞ্জের বন্দর থানায় নাশকতা ও জঙ্গি তৎপরতার অভিযোগে একটি মামলা রয়েছে (নং-৪৮)। সেই মামলায় তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

তিনি আরো জানায়, গত ১৭ মে রাজধানীর আরামবাগ থেকে গ্রেফতারকৃত জেএমবির দুই নারী সদস্যের মধ্যে ফেসবুকে হুরের রানী আইডিধারী রুবাইয়া ওরফে লাবিবার মা হলেন এই ফিরোজা বেগম।

দীর্ঘদিন যাবত তিনি বিভিন্ন জেলায় আত্মগোপন করে জেএমবির নারী শাখার দাওয়াতী ও প্রচার কাজ চালিয়ে আসছিল সে । ফেসবুকের মাধ্যমে ধর্মীয় উগ্রবাদি লেখালেখি ও প্রচুর পোস্ট দিয়ে নিজের আত্মীয় স্বজন ও পরিচিতজনদের আকৃষ্ট করতেন তিনি।

নারী কর্মী সংগ্রহের পাশাপাশি অনলাইনের মাধ্যমে অস্ত্র চালনার কলাকৌশলসহ বিভিন্ন ধরণের প্রশিক্ষণও দিতেন তিনি।

ফিরোজা বেগম সম্প্রতি নিজের মেয়ে রুবাইয়া সহ অন্যান্য নারী সদস্যের সমন্বয়ে আইন শৃঙ্খলা বাহিনীর উপর বড় ধরণের একটি হামলার পরিকল্পনা করে তা বাস্তবায়নের চেষ্টায় লিপ্ত ছিলেন।

প্রচলিত আইনে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন