শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ০৯:১২:০৯ পিএম

টেক্সাসে হাই স্কুলে হামলাকারী কিশোর ‘আবেগহীন

আন্তর্জাতিক | রবিবার, ২০ মে ২০১৮ | ১১:৫৮:১৬ এএম


যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি হাই স্কুলে হামলাকারী কিশোর ‘উদ্ভটভাবে আবেগহীন’ বলে শনিবার সকালে জানিয়েছেন তার এক আইনজীবী।

দিমিত্রিওস প্যাগুয়র্টজিস নামের ওই কিশোরের বিরুদ্ধে আট ছাত্র ও দুই শিক্ষকসহ ১০ ব্যক্তিকে হত্যার অভিযোগ আনা হয়েছে। এ ছাড়া, তার গুলিতে ১৩ জন আহতও হন।

স্থানীয় সময় শুক্রবার সকালে টেক্সাসের হিউস্টনের ৬৫ কিলোমিটার দক্ষিণের সান্তা ফে হাই স্কুলে গুলিবর্ষণের এ ঘটনা ঘটে। হামলাকারী প্যাগুয়র্টজিস গ্রেপ্তার হয়েছেন।

সান্তা ফে হাই স্কুলের শিক্ষার্থীরা জানিয়েছেন, কিশোর হামলাকারী তাদের আর্টের শ্রেণিকক্ষে প্রবেশ করে প্রথমে এক নারী শিক্ষার্থীকে গুলি করে। এ সময় অন্যরা পালাতে দৌড় দিলে তাদেরকেও লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালানো হয়।

আদালতের নথিতে দেখা যায়, গ্রেপ্তার হওয়ার পর পুলিশি জিজ্ঞাসাবাদে প্যাগুয়র্টজিস জানায়, সে তার পছন্দের কয়েকজন ছাত্রকে বাঁচিয়ে রাখে যেন তারা সবাইকে তার গল্প শোনাতে পারে।

আদালতে পেশকৃত হলফনামায় দেখা যায়, ১৭ বছর বয়সি প্যাগুয়র্টজিস ‘নীরব’ থাকার তার অধিকার পরিত্যাগ করেছে এবং একাধিক লোককে গুলি করে হত্যার কথা স্বীকার করেছে।

কর্তৃপক্ষ জানায়, প্যাগুয়র্টজিস আত্মসমপর্ণের আগে পুলিশের সঙ্গে গোলাগুলি করে। এই বন্দুকযুদ্ধ প্রায় ১৫ মিনিট পর্যন্ত চলে। এরপর আত্মহত্যার পরিকল্পনা বাদ দিয়ে আত্মসমর্পণ করে সে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন