সোমবার, ১৮ জুন ২০১৮ ০১:৪৮:৩৪ পিএম

চার বছর পর ইতালি দলে ফিরলেন বালোতেল্লি

খেলাধুলা | রবিবার, ২০ মে ২০১৮ | ০৪:১৫:০০ পিএম


দলে ছিলেন না প্রায় দীর্ঘ ৪ বছর। অবশেষে হতাশা ঘুচল মারিও বালোতেল্লির। চারবছর পর ইতালির জাতীয় দলের স্কোয়াডে জায়গা পেলেন ‘ব্যাড বয়’ খ্যাত এই ফুটবলার।

বালোতেল্লি আবার জাতীয় দলে ফিরছেন গেল কয়েকদিন এমন খবরে চাওর হয় গণ মাধ্যম। নতুন কোচ হিসেবে ইতালির দায়িত্ব নেওয়া রবার্তো মানচিনির কারণে সেটি আরো প্রবল হয়। এই মানচিনির অধীনেই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির হয়ে খেলেছিলেন বালোতেল্লি। জিতেছিলেন ৪৪ বছর পর প্রিমিয়ার লীগও। সাবেক এই শিষ্যকে আবার ডাকবেন সেটা অনুমেয়ই ছিল। হলোও তাই। সৌদি আরব, ফ্রান্স এবং হল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি।

স্বজনপ্রীতি কথাটি অনেক জায়গায় প্রচার হলেও মূলত পারফরম্যান্স দিয়েই আবার জাতীয় দলে জায়গা করে নিয়েছেন বালোতেল্লি। ফ্রেঞ্চ লিগের ক্লাব নাইসের হয়ে বর্তমান মৌসুমে ৩৬ ম্যাচে করেছেন ২৭ গোল। পিএসজির কাভানি, নেইমার ও থাওভিন কেবল তার থেকে বেশি গোল করতে পেরেছে।

জাতীয় দলের হয়ে তেমন বেশি গোল না করতে পারলেও ইউরো কাপে ২০১২ সালে সেমিফাইনালে জার্মানির বিপক্ষে তার অসাধারণ দুই গোল এখনো চোখে ভাসে ইতালিয়ানদের। জাতীয় দলের হয়ে ৩৩ ম্যাচে করেছেন ১৩ গোল কিন্তু সব ছাপিয়ে সেই ইউরো কাপের সেমির গোল দুটি তার ক্যারিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্স। এতদিন পর ফিরে পুরনো সেই কোচের অধীনে কেমন খেলেন ব্যাড বয় সেটি সময়েই বলে দিবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন