মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ ০২:৫২:৩৪ এএম

মাদকের শেকড় উপড়ে ফেলা হবে : বেনজীর

জাতীয় | রবিবার, ২০ মে ২০১৮ | ০৬:১০:০৬ পিএম

মাদকের বিরুদ্ধে জাতিগত ঐক্যের আহ্বান জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। তিনি বলেন, মাদক নির্মূল এখন একটি বড় চ্যালেঞ্জ। মাদকবিরোধী র‌্যাবের বিশেষ অভিযানে মাদকের শেকড়-বাকড় উপড়ে ফেলা হবে।

আজ রোববার দুপুরে রাজধানীর জিরো পয়েন্টে মাদকবিরোধী বিশেষ ক্যাম্পেইনের স্টিকার উদ্বোধনকালে র‌্যাবপ্রধান এ সব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, মাদকের সঙ্গে যে-ই জড়িত থাকুক তাকে এই পেশা ছাড়তে হবে। কেউই র‌্যাবের অপারেশনের বাইরে থাকবে না। কার কী পরিচয়, অপারেশনকালে তা কোনো বিবেচ্য বিষয় হবে না।

বেনজীর আরো বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী সুস্পষ্ট বক্তব্য নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকেই মাদকবিরোধী বিশেষ অভিযানে নেমেছে র‌্যাব। তিনি বলেন, মাদক এখন জাতিগত সমস্যা। আর জাতিগতভাবে ঐক্যবদ্ধ হয়েই এর সমাধান করতে হবে।

র‌্যাবপ্রধান জানান, এই অভিযান শুরুর পর থেকে এ পর্যন্ত দুই হাজার মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে সাজা দেওয়া হয়েছে। পাঁচ শতাধিক মামলা হয়েছে। যদিও এটি ২০ বছরের সমস্যা। তাই ২০ দিনে সমাধান সম্ভব নয়। কিন্তু সব শ্রেণি-পেশার মানুষ সহযোগিতা করলে মাদকের মূলোৎপাটন করা সম্ভব হবে।
মাদকবিরোধী বিশেষ ক্যাম্পেইন উপলক্ষে ১০ লাখ স্টিকার তৈরি করা হয়েছে উল্লেখ করেন বেনজীর আহমেদ জানান, স্কুল কলেজ, বাস টার্মিনাল, লঞ্চঘাটসহ সকল পাবলিক প্লেসে এসব স্টিকার লাগানো হবে।

এর আগে ক্যাম্পেইনের স্টিকার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারীসহ র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন