সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ১০:১৬:০২ এএম

কুমিল্লা-ব্রাক্ষ্মণবাড়িয়া-সিলেট সড়ক দ্রুত সংস্কার করা হবে

জাতীয় | রবিবার, ২০ মে ২০১৮ | ০৮:৪৮:১৮ পিএম

কুমিল্লা-ব্রাক্ষ্মণবাড়িয়া-সিলেট সড়ক দ্রুত সংস্কার করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রোববার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে পরিকল্পনামন্ত্রী এ কথা বলেন।

মুস্তফা কামাল বলেন, কুমিল্লা থেকে ব্রাক্ষ্মণবাড়িয়া হয়ে সিলেট সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বলা চলে, এটি এই দুই অঞ্চলের মানুষের সেতুবন্ধন। কিন্তু দীর্ঘদিন যাবৎ এই সড়কটির বেহাল দশা, ব্যবহারের অনুপযোগী হয়ে আছে। যার কারণে মানুষদের অপরিসীম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কুমিল্লা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার বিশ্বরোড মোড় থেকে সদর উপজেলার উজানিসার পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার মহাসড়ক এখন খানাখন্দে ভরা। এই বেহাল মহাসড়ক দিয়ে অভ্যন্তরীণ ও দূরপাল্লার গাড়িগুলো ঝুঁকি নিয়ে চলাচল করে। এতে যাত্রীরা খুবই কষ্ট করছে।

তিনি বলেন, প্রতিদিন এই মহাসড়ক দিয়ে ১৫টি জেলার ছোট-বড় মিলিয়ে প্রায় ১৮ হাজার যানবাহন চলাচল করে। তাছাড়া প্রতিনিয়ত এই সড়ক দিয়ে যাত্রীবাহী ও পণ্যবাহী গাড়ি চলাচল করে। বৃষ্টির জন্য সড়কটির আরো বেশি নাজুক অবস্থার সৃষ্টি হয়েছে। এ ধরনের জনদুর্ভোগ কোনোভাবেই কাম্য নয়। তাই অতি দ্রুতই এ মহাসড়ক সংস্কার করা হবে।

মন্ত্রী আরো বলেন, কুমিল্লা-সিলেট সড়কটির অর্থনৈতিক গুরুত্ব রয়েছে। পাশাপশি ১৫টি জেলার যোগাযোগে এই সড়কটির গুরুত্ব অপরিসীম। এই সড়কটি দ্রুত সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জরুরি ভিত্তিতে তাগিদ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট অন্য মন্ত্রণালয় তথা সড়ক ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সচিবের সাথেও কথা হয়েছে। তারা ঐক্যমত পোষণ করেছেন যে, এই প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন করার।

পরিকল্পনামন্ত্রী বলেন, যে সমস্ত উপজেলা সড়ক ও গ্রামীণ সড়ক বেহাল দশায় আছে এগুলোও দ্রুত গতিতে পুনর্গঠনের কাজ সমাপ্ত করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে যত দ্রুত সম্ভব জরুরি ভিত্তিতে রাস্তাগুলোকে বৃষ্টির পূর্বে যে অবস্থায় ছিল সে অবস্থায় নিয়ে আসতে হবে।

আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন বিজয়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান আহমেদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারোয়ার ও ভাইস চেয়ারম্যান আব্দুল হাই, নবগঠিত লালমাই উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক ও ভাইস চেয়ারম্যান মিজান মজুমদার, কুমিল্লা সদর দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহাদৎ হোসেন তসলিম, নাঙ্গলকোট পৌরসভা মেয়র আব্দুল মালেক এবং বিজয়পুর ইউনিয়নের চেয়ারম্যান খোকা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন