মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ ০২:০৬:৫৮ পিএম

মাদক থেকে দেশকে উদ্ধার করব: প্রধানমন্ত্রী

জাতীয় | সোমবার, ২১ মে ২০১৮ | ০৩:৩৭:৪০ এএম

জঙ্গি দমনের পর এবার দেশ থেকে মাদক নির্মূলে কঠোর হওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, “আমরা যেমন জঙ্গিবাদকে দমন করেছি। আমরা অঙ্গীকার করেছি, এই মাদক থেকে দেশকে উদ্ধার করব।”

রোববার গণভবনে খুলনার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শুভেচ্ছা জানাতে এলে একথা বলেন শেখ হাসিনা।

সমাজের বিভিন্ন স্তরে মাদক গেঁড়ে বসেছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে দীর্ঘদিন ধরে বলা হচ্ছে। সম্প্রতি বিভিন্ন স্থানে মাদক চক্রের বিরুদ্ধে বিভিন্ন বাহিনীর অভিযানের নামে বন্দুকযদ্ধে নিহতের সংখ্যা বেড়ে গেছে। সূত্রমতে, গত ১৬ দিনে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন অন্তত ১৮ জন। আইনশৃঙ্খলাবাহিনীর দাবি অনুযায়ী নিহতদের অধিকাংশ মাদকব্যবসার সঙ্গে জড়িত।

এর মধ্যে শনিবার রাতে ছয় জেলায় ছয়জন পুলিশের কথিত বন্দুকযুদ্ধে নিহত হন; তাদের চারজনই মাদক বিক্রেতা বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে।

রোববার গণভবনে শেখ হাসিনা বলেন, “আপনারা নিশ্চয়ই লক্ষ্য করছেন যে, মাদকের বিরুদ্ধে অভিযান কিন্তু শুরু হয়ে গেছে।”

সম্প্রতি র্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীসহ একাধিক অনুষ্ঠানে মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

গণভবনের অনুষ্ঠানে তিনি বলেন, “মাদকের জন্য একেকটা পরিবার যে কষ্ট পায়, যেভাবে একেকটা পরিবার ধ্বংস হয়ে যায়…। কাজেই এবার মাদকের বিরুদ্ধে অভিযান। আমরা সমস্ত আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা এবং র্যাবকে আমরা বিশেষ দায়িত্ব দিয়েছি। যেখানেই মাদক, সেখানেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং সেই কঠোর ব্যবস্থা নিচ্ছি।”

মাদকের প্রভাব তরুণদের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে পড়ছে। সম্প্রতি বাস মালিকদের সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, চালকরা আসক্ত হওয়ার সড়কে দুর্ঘটনাও বেড়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, “আমাদের ছেলেমেয়ে লেখাপড়া শিখবে, সুন্দর জীবন পাবে, সুন্দরভাবে বাঁচবে। তারা কেন বিপথে গিয়ে নিজের জীবন ও পরিবারকে ধ্বংস করবে?”

এর আগে বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গণভবনে আসেন খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে মেয়র পদপ্রার্থী হিসেবে নির্বাচন করার সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তালুকদার আব্দুল খালেক।

আওয়ামী লীগের প্রার্থীকে বিপুল ভোটে নির্বাচিত করায় খুলনার জনগণকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে খুলনার মানুষের উন্নয়নে যথাযথ ভূমিকা পালনে নতুন মেয়রকে নির্দেশনাও দেন তিনি। এ জন্য সরকারের পক্ষ থেকে সব রকমের সহযোগিতারও আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন