রবিবার, ২৪ জুন ২০১৮ ০৫:২৬:৫০ এএম

কিউবায় বিধ্বস্ত বিমানের ২০ মরদেহের পরিচয় শনাক্ত

আন্তর্জাতিক | সোমবার, ২১ মে ২০১৮ | ০২:২১:৪৪ পিএম

গত শুক্রবার কিউবায় একটি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ১১০ জন নিহত হয়। বিধ্বস্ত হওয়া ওই বিমানের ২০ মরদেহের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। এক কর্মকর্তা জানিয়েছেন, শনাক্ত হওয়া মরদেহগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রোববার এক সংবাদ সম্মেলনে হাভানার লিগ্যাল মেডিসিন ইন্সটিটিউটের পরিচালক সের্গিও রেবেল বলেন, নিহতদের পরিচয় শনাক্ত করতে জটিল প্রক্রিয়ায় কাজ করে যাচ্ছেন বিশেষজ্ঞদের একটি বড় দল।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত আমরা ২০ জনের পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়েছি। একই সঙ্গে তাদের পরিবারকেও এ বিষয়ে জানানো হয়েছে। তিনি জানান, শনিবার রাতে এবং রোববার সকালে নতুন করে পাঁচ মরদেহের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে।

শুক্রবার হাভানার জোস মার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের কিছু পরেই বিধ্বস্ত হয় ৭৩৭ বোয়িং বিমানটি। দুর্ঘটনার পর পরই ঘটনাস্থল থেকে ১০৯ জনের মরদেহ উদ্ধার করে উদ্ধারকর্মীরা। রেবেল বলেন, আমরা রোববার রাতে মরদেহগুলোর সঙ্গে থাকা যাবতীয় জিনিস পুণরায় পরীক্ষা করে দেখেছি। এগুলো তাদের পরিচয় শনাক্ত করতে আমাদের সাহায্য করবে।

দুর্ঘটনার সময় বিমানটিতে ১১৩ জন আরোহী ছিল। এদের মধ্যে ছয়জন বিমানের মেক্সিকান ক্রু সদস্য। বিমানের বেশিরভাগ যাত্রীই ছিল কিউবার নাগরিক। যে তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে তাদের অবস্থা বেশ আশঙ্কাজনক।বিমানের আরোহীদের মধ্যে পাঁচজন ছিল বিদেশি নাগরিক।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন