বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ ০১:৩২:৪০ এএম

এফবিআইয়ের বিরুদ্ধে তদন্ত করবে বিচার বিভাগ

আন্তর্জাতিক | সোমবার, ২১ মে ২০১৮ | ০৩:৩৯:৪৩ পিএম

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করবে মার্কিন বিচার বিভাগ। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে এফবিআই সদস্যরা অনৈতিক উদ্দেশ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণায় গুপ্তচরবৃত্তি চালিয়েছে কিনা সে বিষয়েই তদন্ত করা হবে।

এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তার পূর্ববর্তী প্রশাসনের আদেশেই এমনটা ঘটেছে কিনা সে বিষয়ে জানতে চান তিনি। সম্প্রতি মার্কিন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রচারণা সহযোগীদের সঙ্গে অনুসন্ধানমূলক বৈঠক করেছে এফবিআই।

মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোসেনস্টেইন বলেন, কোনও ধরনের অনুপ্রবেশের বিষয়ে নিশ্চিত হওয়া গেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এক বিবৃতিতে তিনি বলেন, কেউ যদি অনুপ্রবেশ করে অথবা অনৈতিক উদ্দেশ্য নিয়ে নির্বাচনি প্রচারণায় নজরদারি চালায়, তবে এ বিষয়ে আমাদের জানতে হবে এবং যথাযথ ব্যবস্থা নিতে হবে। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগে ইতোমধ্যেই তদন্ত চলছে। নির্বাচনী ফলাফলে রাশিয়ার প্রভাব ছিল কিনা সে বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর অভিযোগ ছিল, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনকে হারাতে এবং রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে জিতিয়ে দিতে নির্বাচনে প্রভাব ফেলেছে রাশিয়া। কিন্তু রাশিয়ার সঙ্গে কোনো ধরনের সম্পৃক্ততার অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন