রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ০৫:৫৩:০৬ এএম

মুক্তিযোদ্ধাকে চাটাইয়ে মুড়িয়ে দাফন, জড়িতদের শাস্তি দাবি

জাতীয় | সোমবার, ২১ মে ২০১৮ | ০৯:২০:০৯ পিএম

পাবনার বেড়া উপজেলার মুক্তিযোদ্ধা তাহেজ উদ্দিন সরকারকে জাতীয় পতাকার বদলে চাটাইয়ে মুড়িয়ে দাফনের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’।

সোমবার দুপুরে রাজধানীর শান্তিনগরে কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদুজ্জামান শাহীনের পরিচালনায় এক জরুরি সভা হয়। সভায় সংগঠনের নেতারা জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধার প্রতি স্থানীয় প্রশাসনের এমন অবমাননায় গভীর উদ্বেগ, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন।

সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. কাজী সাইফুদ্দীন, শহীদ সংসদ সদস্য নুরুল হক হাওলাদারের কন্যা জোবায়দা হক অজন্তা, সহসভাপতি মিজান রহমান, আকবর হোসেন মিঠু, ওমর ফারুক সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল মামুন, আল-আমিন মৃদুল ও আজহারুল ইসলাম অপু, দফতর সম্পাদক আহমাদ রাসেল ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রতন সভায় বক্তব্য রাখেন।

সভায় নেতারা বলেন, যাদের বীরত্বে ও আত্মত্যাগে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি সেসব বীর মুক্তিযোদ্ধার প্রতি এমন অবমাননা কোনভাবেই সহ্য করা হবে না। বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পর তার লাশ জাতীয় পতাকায় মুড়িয়ে সম্মান না দেখিয়ে চাটাই দিয়ে মুড়িয়ে অসম্মানকারীদের মধ্যে নিশ্চয়ই স্বাধীনতাবিরোধী চক্রের বংশধর রয়েছে। এরা প্রশাসনের বিভিন্ন স্তরে ঘাপটি মেরে রয়েছে। এর সঙ্গে জড়িত প্রত্যেকের পারিবারিকভাবে খোঁজ-খবর নেওয়া উচিত। না হয় ওইসব ঘাপটি মেরে থাকা দালালরা ভবিষ্যতে মুক্তিযুদ্ধের চেতনার ওপর আরো বড় কোন আঘাত আনতে পারে।

প্রয়াত মুক্তিযোদ্ধার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে মুক্তিযোদ্ধার সন্তানরা এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

তারা বলেন, মুক্তিযোদ্ধা অবমাননাকারী ওইসব নরপিচাশদের শুধু গ্রেপ্তারই নয়, এমন শাস্তি দিতে হবে, যাতে ভবিষ্যতে আর কেউ এভাবে জাতীয় বীর এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি অসম্মান দেখানোর সাহস না পায়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন