বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৯:০৮:৫৬ পিএম

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১

জাতীয় | মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ১১:২৫:১২ এএম

আইন-শৃঙ্খলা বাহিনীর চলমান মাদকবিরোধী অভিযানে সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত ‘বন্দুকযুদ্ধে’ ১১ জন নিহত হয়েছে। কুমিল্লা, চট্টগ্রাম, নীলফামারী, চুয়াডাঙ্গা, নেত্রকোনা, নারায়ণগঞ্জ, দিনাজপুর, ব্রাহ্মণবাড়িয়া ও ফেনীতে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে।

কুমিল্লা

কুমিল্লায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ পেয়ার আলী (২৪) ও শরিফ (২৬) নামে দুই যুবক নিহত হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও একজন।

সোমবার দিনগত রাত পৌনে একটার দিকে সদর উপজেলার ভারত সীমান্তবর্তী অরণ্যপুর গ্রামের বড় দিঘীর পাড়ে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, হতাহতরা সবাই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। এ ঘটনায় এক পরিদর্শকসহ চার পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানাধীন ডেবারপাড় এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শুক্কুর আলী (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার দিনগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নীলফামারী

নীলফামারীর সৈয়দপুরে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ জনি ও শাহিন নামে দুই যুবক নিহত হয়েছে। সোমবার দিনগত রাতে সৈয়দপুর শহরের গোলাহাট বধ্যভূমি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

সৈয়দপুর থানার ওসি শাহজাহান পাশা দাবি করেন, নিহতরা মাদক কারবারি সঙ্গে জড়িত। সোমবার গভীর রাতে মাদক বিরোধী অভিযানে গিয়ে বন্দুকযুদ্ধে তারা নিহত হন। এ সময় পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন বলে জানান তিনি।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে কামরুজ্জামান সাধু নামে এক চিহ্নিত মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার দিনগত রাত ২টার দিকে শহরের
রেলস্টেশনের পেছনে এ বন্ধুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি ও ১ বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে।

আলমডাঙ্গা থানার ওসি আবু জিহাদ খান জানান, নিহত কামরুজ্জামান সাধু থানার তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে থানায় ৬টি মাদক মামলা রয়েছে। একটি মামলায় তার ৩ বছরের সাজা হয়েছে।

নেত্রকোনা

নেত্রকোনা সদর উপজেলার মেদনী ইউনিয়নের বড়য়ারী এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আমজাদ হোসেন নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের শিমুলতলী এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাচ্চু নামে একজন নিহত হয়েছে। মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ১০ হাজার পিস ইয়াবা ও গুলিসহ একটি অস্ত্র উদ্ধার হয়েছে।
নিহত বাচ্চু রাজধানীর দক্ষিণখান এলাকার আশরাফ আলীর ছেলে।

দিনাজপুর

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ভবানিপুর সীমান্ত এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ প্রবাল হোসেন (৪০) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার ভোরে উপজেলার সীমান্তবর্তী এলাকায় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় পুলিশের এক উপ-পরিদর্শক ও এক সহকারী উপ-পরিদর্শক আহত হয়েছে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকলেছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ধন মিয়া (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

মঙ্গলবার ভোরে বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। ধন মিয়া উপজেলার মরিচাকান্দি গ্রামের হোসেন মিয়ার ছেলে। তার বিরুদ্ধে বাঞ্ছারামপুর থানায় চারটি মাদক মামলা রয়েছে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০ এর এডিশনাল এসপি মহিউদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চত করেছেন।

ফেনী

ফেনীতে র‌্যাবের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মঞ্জুরুল আলম মঞ্জু (৪৯) নামে তালিকাভুক্ত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লেমুয়া নামক স্থানে এ ঘটনা ঘটে।
র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক সাফায়াত জামিল ফাহিম বিষয়টি নিশ্চিত করেছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন