মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৫:৩০:৩৯ এএম

‘আমাদের সাহায্য তাদের ভীষণ প্রয়োজন’

বিনোদন | মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ০১:৪১:১৯ পিএম

বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে বাংলাদেশে এসেছেন এ অভিনেত্রী। সোমবার কক্সবাজারে অবস্থিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তিনি।

এ ধরনের পরিস্থিতিকে ভয়ানক উল্লেখ করে সবাইকে শিশুদের সাহায্যে এগিয়ে আসতে বলেন ৩৫ বছর বয়সি এ অভিনেত্রী। এ অভিনেত্রী জানান, বিশ্বের সবাইকে রোহিঙ্গা শিশুদের ভবিষ্যৎ নিরাপত্তা প্রদানে একত্রিত হতে হবে।

রোহিঙ্গা শিশুদের সঙ্গে ছবি পোস্ট করে প্রিয়াঙ্কা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লিখেছেন, ‘২০১৭ সালের দ্বিতীয় ধাপে মিয়ানমারের রাখাইন রাজ্যে নৃতাত্ত্বিক গোষ্ঠীদের উচ্ছেদের ছবি বিশ্ববাসী দেখেছে। এই সহিংসতার কারণে প্রায় সাত লাখ রোহিঙ্গা বাংলাদেশ সীমান্তে আশ্রয় নিয়েছে- যার ষাট শতাংশই শিশু। কয়েক মাস কেটে যাওয়ার পরও তারা এখনো নাজুক পরিস্থিতিতে ঘনবসতিপূর্ণ স্থানে বসবাস করছে এবং তারা এখনো জানে না কতদিন এভাবে থাকতে হবে। কখন তাদের পরবর্তী খাবার জুটবে।

এখন যখন তারা কিছুটা নিরাপত্তার সঙ্গে বসবাস করতে শুরু করেছে, তখন বর্ষাকালের আগমন তাদের সবকিছু ধ্বংস করার ভয় হয়ে দাঁড়িয়েছে। একটি পুরো প্রজন্মের শিশুর কোনো ভবিষ্যৎ দেখা যাচ্ছে না। তাদের হাসির মাঝে চোখের মধ্যে আমি গৃহহীন অবস্থা দেখতে পেয়েছি। এই মানবিক সংকটজনক পরিস্থিতিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবস্থানে আছে শিশুরা, আমাদের সাহায্য তাদের ভীষণ প্রয়োজন। বিশ্ববাসীর তাদের যত্ন নেয়া প্রয়োজন, আমাদেরকে তাদের যত্ন নিতে হবে। শিশুরা আমাদের ভবিষ্যৎ।’

সোমবার টেকনাফের বাহারছড়ার শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পে যান প্রিয়াঙ্কা। সেখানে শামলাপুর ডায়রিয়া ট্রিটম্যান্ট সেন্টার পরিদর্শন করেন এবং সেখানে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন তিনি।

মঙ্গলবার সকালে খারীয়াখালী, লেদা রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ শেষে কুতুপালংয়ের উদ্দেশে রওনা হয়েছেন প্রিয়াঙ্কা। আজ বিকালে তিনি উখিয়ার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন বলে জানা গেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন