সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ ০৪:৫২:২৬ এএম

আকাশচুম্বি দামে দল পেলেও এবারের আইপিএলে পুরোপুরি ব্যর্থ হয়েছেন যারা

খেলাধুলা | মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ০৩:৫৭:৩৪ পিএম

আইপিএলের ৮ দলের লড়াই এখন ৪ দলের। চারটি দল বাদ পড়েছে। আর চারটি দল লড়াইয়ে টিকে রয়েছে। আসরের অনেকগুলো ম্যাচ শেষ হওয়ায় খেলোয়াড়দের সামর্থ চলে এসেছে সবার সামনে। আকাশচুম্বি দামে দল পেলেও এবারের আইপিএলে পুরোপুরি ব্যর্থ হয়েছেন অনেকে।

মোটা অংকের মূল্যে বড় তারকা ভেবে বাছাইকৃত ক্রিকেটারদের দলে ভেড়ায় দল মালিকরা। কিন্তু অনেক ক্ষেত্রেই তার ফল হয়েছে ঠিক উল্টো। নিলামের মাধ্যমে তাদের ভিত্তিমূল্য ও পারফর্ম দেখলে চোখ কপালে ওঠার কথা অনেকের।

বেন স্টোকস এবারের আইপিএলে সাড়ে বার কোটি রুপিতে চুক্তিবদ্ধ হন রাজস্থানে। কিন্তু তিনি গড়ে রান করেছেন ১৬ করে। গ্লেন ম্যাক্সওয়েলও এবার এই কাতারে।

৯ কোটি রুপিতে তাকে দলে নেয় দিল্লি। কিন্তু একেবারেই ভালো খেলেননি। হয়তো পারিশ্রমিক নিতেও কষ্ট হবে তার। অন্যদিকে ভিত্তি মূল্যেতেই নেই ঋষব প্যান্টের নাম।

আইপিএলের ওয়েব সাইটের প্রাইজ লিস্টেই পাওয়া গেলো না তার নাম। আর তিনিই এখন পর্যন্ত ব্যাট হাতে সর্বোচ্চ রান করে সবার উপরে রয়েছেন।

অন্যদিকে এবারের আইপিএলে বোলারদের মধ্যে সর্বোচ্চ সাড়ে ১১ কোটিতে রাজস্থানে খেলেন যাদব উনাদকাট। তিনি বোলিং তালিকায় সেরা দশ দূরে থাক সেরা বিশেও নেই। তার একটি উইকেটের দাম পড়ে এক কোটি রুপির বেশি।

বেশি টাকায় দলে নিলেই যে ভালো খেলবে, অন্যদিকে দৃষ্টি রোচক তারকারা যে ফর্ম ধরে রাখতে পারবে এটি কোনো কথা নয়। এটা বলে দিচ্ছে এবারের আইপিএল।

এভাবে রোহিত শর্মা, রিদ্ধিমান সাহা, সরফরাজ খান, হরভজন সিং, রবিচন্দ্র অশ্বিন ঠিক মুদ্রার উল্টো পিঠ দেখিয়ে দল মালিকদের ধারনা পাল্টে দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন