মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ১০:১০:৪৫ পিএম

বিশ্বকাপ মাথায় রেখেই কোচ খুঁজছেন কারস্টেন

খেলাধুলা | মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ০৬:৩০:০৪ পিএম

চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর থেকেই ফাঁকা আছে পদটা। এখনো নতুন প্রধান কোচের দেখা পায়নি বাংলাদেশ। তবে বিসিবির ‘ইন্টারনাল অডিটর’ হিসেবে কাজ করা গ্যারি কারস্টেন জানালেন, জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই বাংলাদেশ নতুন কোচ পাবে এবং বিশ্বকাপ মাথায় রেখেই তাকে নিয়োগ দেওয়া হবে।

বাংলাদেশের নতুন কোচ খুঁজছেন কারস্টেন। পাশাপাশি দলের পর্যালোচনাও করছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই ক্রিকেটার। মঙ্গলবার হোটেল সোনারগাঁওয়ে সংবাদমাধ্যমকে কারস্টেন জানালেন, ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপ মাথায় রেখে ফুলটাইম কোচ খুঁজে পেতে বিসিবির সঙ্গে কাজ করছেন তিনি।

কারস্টেন বলেছেন, ‘দলের জন্য কোনটা ভালো সেটাই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ থেকে আমরা মাত্র এক বছর দূরে আছি, এটাও মাথায় রাখতে হচ্ছে। এটাই মূল ফোকাসের বিষয়। বিশ্বকাপ সামনে রেখে সেরা কোচ বেছে নেওয়াই আমাদের লক্ষ্য।’

ঠিক কী ধরনের কোচ দরকার বাংলাদেশের? এমন প্রশ্নে কারস্টেনের জবাব, ‘কঠিন একটা প্রশ্ন। তবে সত্যি বলতে আমার মনে হয় আমি বুঝতে চেয়েছি আগে কারা ভালো কাজ করেছে। আমি জানি চন্ডিকা দলের জন্য দারুণ কাজ করেছে। আমি বুঝতে চেয়েছি ওই সময় দলের জন্য কী ভালো হয়েছে। আমার মনে হয় আমি ভেতরটা কিছুটা বুঝতে পেরেছি।’

‘আমার কাজ এমন কাউকে খুঁজে বের করা যিনি দ্রুত দলকে সাহায্য করতে পারেন। কারণ আপনারা জানেন অনেকটা সময়ই পার হয়ে গছে (কোচছাড়া)। আশা করি দুই সপ্তাহের মধ্যেই আমরা কোচ খুঁজে পাব, যিনি দলকে সামনে এগিয়ে নিয়ে যাবেন’- যোগ করেন কারস্টেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন