শনিবার, ২৩ জুন ২০১৮ ১০:৩৬:২৭ এএম

গুলশানে ৪ প্রতিষ্ঠানকে ৮ লাখ টাকা জরিমানা

জাতীয় | বুধবার, ২৩ মে ২০১৮ | ০৮:৫৬:১৩ এএম

বাসি ও পচা খাবার সংরক্ষণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে রাজধানীর গুলশান-২ এর প্রিমিয়াম সুইটস, ধানসিঁড়ি রেস্তোরাঁ, জিপিআর (নিউ গুলশান প্লাজা রেস্তোরাঁ) ও ভাটারার প্রগতি ফুডকে আট লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গুলশান বিভাগ পুলিশের সহযোগিতায় মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যায় অবধি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান। অভিযানকালে প্রগতি ফুডকে সিলগালা করার নির্দেশনা দেন আদালত।

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান জানান, পবিত্র রমজান মাসে চলমান ডিএমপির বিশেষ অভিযানের অংশ হিসেবে আজও অভিযান চালানো হয়। অভিযানে গুলশান বিভাগ পুলিশ ছাড়াও ডিবি পুলিশের একটি ও বিএসটিআই সহযোগিতা করে।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত বাসি, পচা খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে গুলশান-২ এর ধানসিঁড়ি রেস্তোরাঁকে দুই লাখ টাকা, একই অপরাধে নিউ গুলশান প্লাজা রেস্তোরাঁ ও প্রিমিয়াম সুইটকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

অন্যদিকে ভ্রাম্যমাণ আদালত ভাটারা এলাকার প্রগতি ফুডকে পচা চাল দিয়ে মুড়ি তৈরি ও নিষিদ্ধ সোডিয়াম মনোসালফেট ব্যবহার করার দায়ে চার লাখ টাকা জরিমানা প্রদান করেন। একইসঙ্গে এই প্রতিষ্ঠানকে সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন