শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ০৮:৩৯:৩৪ পিএম

শেরপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

জাহিদুল খান সৌরভ | জেলার খবর | শেরপুর | বুধবার, ২৩ মে ২০১৮ | ১১:২৯:২৩ এএম

শেরপুরে মফিদুল ইসলাম হত্যা মামলায় সাইফুল ইসলাম (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। ২২ মে মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ উদ্দিন জনাকীর্ণ আদালতে ওই রায় ঘোষণা করেন। সাইফুল নকলা উপজেলার কৈয়াকুড়ি গ্রামের হলকু মিয়ার ছেলে। এছাড়া মামলার অপর ২ আসামী করিমন নেছা ও সুফিয়া বেগমের বিরুদ্ধে দোষ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

অতিরিক্ত পিপি এডভোকেট ইমাম হোসেন ঠান্ডু মামলার উদ্বৃতি দিয়ে জানান, নকলা উপজেলার কৈয়াকুড়ি গ্রামের জনৈক কফিল মিয়ার ছেলে মফিদুল ইসলামের সাথে ২০১৩ সালের ৫ জানুয়ারি ক্ষেতের আইলের একটি জিগার গাছ কাটাকে কেন্দ্র করে একই গ্রামের সাইফুল ইসলামের সাথে সংঘর্ষ বাধে। ওই সময় সাইফুল ইসলাম ধারালো অস্ত্র দিয়ে মফিদুল ইসলামকে আঘাত করে। এতে মফিদুল ইসলাম গুরুতর আহত হলে তাকে প্রথমে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ঘটনার ২ দিন পর ৭ জানুয়ারি ৪ জনকে আসামী করে মফিদুল ইসলামের বাবা কফিল মিয়া নকলা থানায় একটি মামলা দায়ের করেন। এদিকে মফিদুল ইসলাম ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় ৫ দিন মারা যায়। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় বাদী, চিকিৎসকসহ ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত মঙ্গলবার দুপুরে সাইফুল ইসলামকে দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন