মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ ০২:৫১:৪৩ এএম

‘আমার সোনা বললো ঘুমাবো, কিন্তু সেই ঘুম আর ভাঙল না’

জেলার খবর | বাগেরহাট | বুধবার, ২৩ মে ২০১৮ | ০৪:৫২:০৬ পিএম

রক্তনালীর টিউমারে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামণি (১০) মারা গেছে। বুধবার (২৩ মে) সকাল ৮টার দিকে নিজ বাড়িতে মারা যায় সে। দুপুরে বাদ জোহর বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।
মুক্তামণির মা কান্না জড়িত কণ্ঠে বলেন, ‘আমার সোনা বললো, ঘুমাবো কিন্তু সেই ঘুম আর ভাঙল না।’ এদিকে, মুক্তামনির মৃত্যুর খবরে ছুটে আসেন স্বজন ও প্রতিবেশীরা। পুরো এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

গত কয়েকদিন ধরেই শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল মুক্তামণির। ছড়িয়ে পড়েছিল সংক্রমণ, সঙ্গে তীব্র জ্বর। বেঁচে থাকার আশা ছেড়ে মুক্তামণি যখন চিকিৎসকদের আপ্রাণ চেষ্টায় আবারো জীবনের সুবাস পেতে শুরু করেছিল। তখনই তার এভাবে চলে যাওয়া পুরো পরিবারকে স্তব্ধ করে দেয়।

গতকাল সদর হাসপাতালের চিকিৎসকরা বাড়িতে গিয়ে মুক্তামণিকে চিকিৎসা দেন। কিন্তু রাতে তার অবস্থার আরো অবনতি হয়।

২০১৭ সালের জুলাই মাসের প্রথম সপ্তাহে সংবাদমাধ্যমে খবর প্রকাশের পর মুক্তামণির চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করার পর পরীক্ষায় ধরা পড়ে মুক্তামণির ডান হাতটি রক্তনালীর টিউমারে আক্রান্ত।

কয়েক দফা চিকিৎসার পর তার ওই হাতের অতিরিক্ত মাংসপিণ্ড অপসারণ করা হয়। দীর্ঘ ৬ মাস চিকিৎসার পর গত ২২ ডিসেম্বর হাসপাতাল থেকে বাড়ি ফিরে যায় মুক্তামণি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন