রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ০৩:৪৫:০৭ এএম

যে ৮ টিপস ঘুমের মাঝেও বৃদ্ধি করবে আপনার সৌন্দর্য

লাইফস্টাইল | বুধবার, ২৩ মে ২০১৮ | ০৭:১৬:০৬ পিএম

ব্যস্ত জীবনে সুযোগ কোথায় নিজের জন্য একটুখানি সময় বের করার! সারাদিনের কাজের ভিড়ে নিজেকে দেবার মতো সময় করে উঠতে পারেন না অনেকেই। কিন্তু তাই বলে কি হারিয়ে যাবে রূপ? একদম নয়। নিষ্প্রাণ সৌন্দর্য ঝলমলে করে তুলতে আছে এমন কিছু কৌশল, যা কি না ঘুমের মাঝেই সেরে ফেলবে ত্বক ও চুলের যত্নের প্রয়োজনীয় কাজগুলো, করবে ক্ষয় পূরণ। আর সকাল হতেই আপনি ফিরে পাবেন সতেজ, নজরকাড়া সৌন্দর্য।
কি করবেন? জানিয়ে দিচ্ছি আজকের ফিচারে।
১) ব্রণ মুখ, নরম, দাগহীন, ফর্সা ত্বক চাইলে প্রতিদিন রাতে ব্যবহার করুন ভিটামিন-ই-যুক্ত অ্যালোভেরা জেল। মুখে মাস্কের মতো মেখে ঘুমিয়ে পড়বেন আর সকালেই দেখতে পাবেন দারুণ ফলাফল।
২) বলিরেখার সঙ্গে মোকাবেলার জন্য দারুণ কার্যকর উপাদান হচ্ছে ভিটামিন-ই এক্সট্রাক্ট। রোজ রাতে ভিটামিন-ই-যুক্ত আই ক্রিম চোখের নিচে ব্যবহার করুন, বলিরেখা তো মুছে যাবেই, চোখের কোলের কালো দাগও থাকবে না।
৩) ক্যাস্টর অয়েল, অলিভ অয়েল ও আমন্ড অয়েল একসাথে মিশিয়ে চোখের পাপড়িতে ও ভ্রুতে ব্যবহার করুন। ঘন ও সুন্দর হয়ে উঠবে। ভালো ব্র্যান্ডের আই ল্যাশ সিরাম বা আই ব্রো অয়েলও ব্যবহার করতে পারেন।
৪) ঠোঁটগুলো অনেক বেশি শুষ্ক ও প্রাণহীন? রোজ রাতে ভার্জিন নারিকেল তেল মেখে ঘুমান, সকালে উপভোগ করুন ফলাফল।
৫) দুর্বল চুলে রাতের বেলায় মেখে রাখুন ভ্যাসেলিন, সকালে শ্যাম্পু করে ফেলুন। চুল হয়ে উঠবে মজবুত, আগা ফাটার সমস্যাও চলে যাবে।
৬) সপ্তাহে তিন দিন রাতের বেলা চুলে তেল ব্যবহার করলে চুল পড়া কমে হয়ে যাবে অর্ধেক। অবশ্যই ভালো কোম্পানির অরগানিক তেল ব্যবহার করুন।
৭) হাত ও পা নরম রাখতে রোজ রাতে ভালো হ্যান্ড অ্যান্ড ফুট ক্রিম মেখে শুতে যান।
৮) স্তনের সৌন্দর্য ফিরিয়ে আনতে এবং আজীবন ব্যবহার করতে প্রতিদিন রাতে ব্যবহার করুন খাঁটি অ্যালোভেরা জেল।
মনে রাখবেন, আমরা যখন রাতের বেলা ঘুম থাকি, তখন আমাদের শরীর নিজেদের ক্ষয় পূরণ করে। আর তাই যেকোনো রূপচর্চাই রাতের বেলায় অধিক কার্যকর হয়। রোজ রাতে নিজের জন্য বের করুন ১৫ মিনিট আর সকালে নতুন রূপে ফিরে পান নিজেকে

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন