শনিবার, ২৩ জুন ২০১৮ ০২:১২:০৪ পিএম

নাপোলির কোচ হলেন আনচেলত্তি

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ০৮:২২:২১ এএম

দীর্ঘদিন ধরেই চাকরিহীন হয়ে বসেছিলেন ইতালিয়ান কোচ আনচেলত্তি। অবশেষে চাকরি খুঁজে পেলেন নিজে দেশেই। এক সময়ে এসি মিলানের কোচ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো আনচেলত্তি এবার কোচ হলেন ইতালিয়ান আরেক ক্লাব নাপোলির। ক্লাব প্রেসিডেন্টের পক্ষ হয়ে এটি নিশ্চিত করে নাপোলি কর্তৃপক্ষ।

২০১৫ সাল থেকে নাপোলির দায়িত্বে থাকা মাউরিজিও সারিকে বরখাস্ত করার পরপরই আনচেলত্তিকে নিয়োগ দেয় নাপোলি। সারির অধীনে দু’বার ইতালিয়ান লিগ জয়ের খুব কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে ন্যাপলসকে। তাছাড়া চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান মৌসুমে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে তাদেরকে। মূলত এই ব্যর্থতার জেরেই বরখাস্ত করা হয় সারিকে।

অন্যদিকে বর্তমান মৌসুমের শুরুতে বায়ার্ন মিউনিখের কোচের পদ থেকে বরখাস্ত হয়ে বসেছিলেন আনচেলত্তি। ক্লাব ফুটবলে কোচ হিসেবে রিয়াল মাদ্রিদ এবং এসি মিলানের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয় করা এই কোচের অধীনে চেলসিও জিতেছিল প্রিমিয়ার লিগ শিরোপা। তাছাড়া এসি মিলানের হয়ে ইতালিয়ান লিগ শিরোপাও জিতেছেন একবার।

ট্রফিতে স্বয়ংসম্পূর্ণ এই কোচকে নিয়োগ দিতে পেরে বেশ খুশি নাপোলি কর্তৃপক্ষ। তিন বছরের চুক্তিতে আগামী মৌসুম থেকে নাপোলির ডাগআউটে দেখা যাবে তাকে। তার আগমনে আবারও প্রাণ ফিরে পেল ইতালিয়ান লিগ। জুভেন্টাসকে জোরালো চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়ার জন্য সদা প্রস্তুত ম্যারাডোনার সাবেক এই ক্লাবটি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন