সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ০১:২৮:০০ এএম

হত্যা মামলায় আজও হাইকোর্টে খালেদার জামিন শুনানি

আইন আদালত | বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১০:২১:০১ এএম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় নাশকতার (হত্যা) মামলায় হাইকোর্টে আজও (বৃহস্পতিবার) জামিন শুনানি অনুষ্ঠিত হবে। গতকাল (বুধবার) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চে এ মামলায় দ্বিতীয় দিনের মতো আংশিক শুনানি অনুষ্ঠিত হয়।

খালেদার জামিনের পক্ষে প্রথমে তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের বক্তব্য উপস্থাপন করেন। পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম যুক্তি উপস্থাপন শুরু করেন। আংশিক শুনানি শেষে আদালতের সময় শেষ হয়ে যাওয়াই মামলার কর্যক্রম আজ বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করা হয়।

একই আদালতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সময় নড়াইলে মানহানির অপর মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির অপেক্ষায় রয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন হওয়ার পর গত ২০ মে হাইকোর্টের অনুমতি নিয়ে কুমিল্লা ও নড়াইলের তিন মামলায় বিএনপি চেয়ারপারসনের জামিনের আবেদন করেন তার আইনজীবীরা।

এর মধ্যে কুমিল্লার চৌদ্দগ্রামের একটি মামলা বিশেষ আইনে হওয়ায় ওই মামলায় ফৌজদারি আপিল করা হয়। তার সঙ্গেই খালেদার জামিন চাওয়া হয়। হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন