শনিবার, ২৩ জুন ২০১৮ ১০:৩৯:২৮ এএম

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ ৮ জন নিহত

জাতীয় | বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১১:৪০:৫৩ এএম

সারাদেশে পুলিশ ও মাদক ব্যবসায়ীদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ ৮ জন নিহত হয়েছে। বুধবার দিনগত রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত ফেনী, মাগুরা, আখাউড়া, নারায়ণগঞ্জ ও কুমিল্লায় এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ফেনী

ফেনীর ফুলগাজী উপজেলার সীমান্তবর্তী জাম্বুড়া এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এসময় মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়। এসময় মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (২৪ মে) ভোরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার আনন্দপুর মাইজ গ্রামের মোহাম্মদ মোস্তফার ছেলে সামিরান শামীম ও অপরজন মনতলা গ্রামের মৃত ফটিক মিয়ার ছেলে মজনু মিয়া ওরফে মনির।
ফুলগাজী থানার পরিদর্শক (ওসি) হুমায়ুন কবির নিশ্চিত করে জানান, নিহত মাদক বিক্রেতাদের বিরুদ্ধে থানায় ১০টিরও বেশি করে মামলা রয়েছে।

মাগুরা

মাগুরায় দু’দল মাদক বিক্রেতার মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ দু’জন নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৪ মে) ভোরে মাগুরা সদর থানা পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে।

নিহতরা হলেন- মাগুরা পৌর এলাকার নিজনান্দুয়ালী গ্রামের মাদক ব্যবসায়ী আইয়ুব হোসেন (৫০) অপরজন ভায়না টিটিডিসিপাড়ার মাদক বিক্রেতা মিজানুর রহমান কালু (৪৩)।

মাগুরা সদর থানাসহ বিভিন্ন থানায় নিহত আইয়ুবের নামে ১৮টি এবং কালুর নামে ২১টি মাদকের মামলা রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক বিক্রেতা ও হত্যা মামলার আসামি আমির খাঁ নিহত হয়েছে। বুধবার (২৩ মে) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।
নিহত আমির উপজেলার চানপুর এলাকার মৃত সুরুজ খাঁর ছেলে।

এ ঘটনায় আখাউড়া থানা পুলিশের এএসআই ও ২ জন কনস্টেবল আহত হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ ১টি পাইপগান, ১টি কাতুর্জ, ১টি রামদা, ১০ কেজি গাঁজাসহ ৮টি স্কফ সিরাপ উদ্ধার করেছে।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১৫ মামলার আসামি মাদক ব্যবসায়ী সেলিম ওরফে ফেন্সি সেলিম নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ছয়জন।

বৃহস্পতিবার (২৪ মে) ভোরে সিদ্ধিরগঞ্জের দক্ষিণ নিমাইকাসারী ক্যানেলপাড় বজলুখানের খালি জায়গায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। সেলিমের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৫টি মাদক মামলা রয়েছে।

কুমিল্লা

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজীব (৩০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

বুধবার (২৩ মে) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

নিহত রাজীব সদর দক্ষিণ উপজেলার চাঙ্গিনী এলাকার শাহ আলম মিয়ার ছেলে। ঘটনাস্থল থেকে একটা এলজি, ৪০ কেজি গাঁজা ও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

একইদিন দিবাগত রাত ১টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল মিয়া ওরফে লম্বা বাবুল (৩৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।
নিহত বাবুল মিয়া উপজেলার পৌর এলাকার মৃত হাফেজ আহমেদের ছেলে। ঘটনাস্থল থেকে ২শ’ বোতল ফেনসিডিল ও একটি এলজি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ফয়সল জানান, বাবুলর বিরুদ্ধে থানায় পাঁচটি মাদক মামলাসহ ছয়টি মামলা রয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন