মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ ০২:৫৩:০৩ এএম

বার্সার দুই শিরোপার চেয়ে দামি চ্যাম্পিয়নস লিগ: সার্জিও র‍্যামোস

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১২:২১:১১ পিএম

ইউরোপিয়ান ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। চলতি মৌসুমে এরই মধ্যে ২টি শিরোপা জিতে নিয়েছে বার্সেলোনা। অন্যদিকে এখনো কোন শিরোপা না জেতা রিয়াল মাদ্রিদ অপেক্ষায় আছে নিজেদের ১৩তম উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তোলার।

শিরোপা জয়ের ভিত্তিতেই মূলত নির্ধারিত হয় বার্সা-রিয়ালের শ্রেষ্ঠত্ব। তবু চলতি মৌসুমে কেবল চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতলেই বার্সার চেয়ে রিয়াল এগিয়ে যাবে বলে মনে করেন ক্লাবটির স্প্যানিশ অধিনায়ক সার্জিও র‍্যামোস। আগামী শনিবার দিবাগত রাতে ইংলিশ ক্লাব লিভারপুলের বিপক্ষে ফাইনাল ম্যাচে মাঠে নামবে রিয়াল। সেই ম্যাচের আগে এক সাক্ষাৎকারে এই কথা বলেন র‍্যামোস।

রিয়াল অধিনায়ক বলেন, ‘আমরা যদি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতে যাই, তাহলে এটি অবশ্যই তাদের (বার্সেলোনা) সাফল্যকে ছাপিয়ে যাবে। বার্সেলোনা চলতি মৌসুমে দুর্দান্ত খেলেছে এবং ২টি শিরোপাও জিতেছে। তবে আপনার প্রতিদ্বন্দ্বী যখন চ্যাম্পিয়নস লিগ জিতে যায় তখন পরিস্থিতি ঘুরে যায়। কেননা সবকিছুর সেরা চ্যাম্পিয়নস লিগ শিরোপা।’

এনিয়ে গত ৫ বছরের মধ্যে চতুর্থবারের মতো চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলছে রিয়াল মাদ্রিদ। আগের ৩ বারের প্রত্যেকবারই শিরোপা জিতেই ফাইনাল শেষ করেছে র‍্যামোসের দল। শনিবারের ফাইনাল ম্যাচেও একই শিরোপা ক্ষুধা নিয়ে খেলতে নামবে তার দল, এমনটাই জানান রিয়াল অধিনায়ক।

তিনি বলেন, ‘আমার মনে হয় না তারা (লিভারপুল) আমাদের চেয়ে বেশি ক্ষুধার্ত। আমাদের সাফল্যের সবচেয়ে বড় রহস্য হচ্ছে একই উদ্যমতা বজায় রাখা। আমরা পেছনে কি করে এসেছি তা মাথায় রাখছি না। এই ফাইনাল ম্যাচটি আমার কাছে চ্যাম্পিয়নস লিগে খেলা প্রথম ম্যাচের মতোই, যেখানে আমি শুধু জিততে চাই। আগে অনেকবার জিতেছি বলে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। শনিবার আমরা একই তাড়নায় খেলতে নামবো।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন