রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ ০৭:৫২:২৭ এএম

এখন পর্যন্ত বিশ্বকাপে কোন তিনটি দল সবচেয়ে বেশী কার্ড পেয়েছে? জানলে অবাক হবেন

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ০২:১৫:২৬ পিএম

সামনেই দাড়িয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ। আর এটি বিশ্বকাপের ২১তম আসর। এর আগে ২০টি বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে। কিন্তু জানেন কি এই সময়ে সবচেয়ে বেশি কার্ড দেখেছে কোন দল?

বিশ্বকাপে সবচেয়ে বেশি কার্ড দেখা দলটির নাম আর্জেন্টিনা। সব মিলিয়ে ১২০টি কার্ড দেখেছে তারা। এর মধ্যে ১১১টি ছিল হলুদ কার্ড। ৮টি ছিল লাল কার্ড। বাকি একজন খেলোয়ার ২টি হলুদ কার্ড দেখে লাল কার্ড দেখেছিল। আর এতসব কার্ড আর্জেন্টিনা দেখেছে ৭৭টি ম্যাচে।

দ্বিতীয় স্থানে থাকা দলটির নাম জার্মানী ১১৭টি কার্ড দেখেছে জার্মান তারকারা। যার মধ্যে ১১০টি হলুদ কার্ড, ৫টি লাল কার্ড এবং দ্বিতীয় হলুদ কার্ড দেখেছিল ২ জনকরে। এতসব কার্ড জার্মানী দেখেছে ১০৬ ম্যাচে।

তৃতীয় স্থানে আছে ব্রাজিল। সব মিলিয়ে ১০৮বার কার্ড দেখেছে ব্রাজিল তারকারা। যার মধ্যে ৯৮ টি ছিল হলুদ কার্ড, ১০টি লাল কার্ড এবং জোড়া হলুদ কার্ড দেখেছিল ১জন। ব্রাজিলের এত কার্ড পেয়েছিল ১০৪ ম্যাচে।

চতুর্থ স্থানে আছে ইতালি। ৮৩টি ম্যাচে তাদের কার্ডের সংখ্যা ৯৮টি। যার মধ্যে ৯০টি হলুদ কার্ড, ৭টি লাল কার্ড এবং জোড়া হলুদ কার্ডের সংখ্যা একটি।

পঞ্চম স্থানে আছে নেদারল্যান্ড। ৫০ ম্যাচে তাদের কার্ড সংখ্যা ৯৭টি। ৯০টি কার্ড ছিল হলুদ। লাল কার্ড ৩টি। বাকি চারটি ছিল ডাবল হলুদ কার্ড।

এরপর তালিকার ১০ এর মধ্যে যথাক্রমে আছে মেক্সিকো (৭৪), উরুগুয়ে (৬৯), স্পেন (৬৫), কোরিয়া রিপাবলিক (৬৩), ফ্রান্স(৬২)।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন