সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ ০১:০৮:২১ পিএম

কী খেয়ে এমন শরীর বানিয়েছেন রোনালদো!

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ০৬:৩৫:১৪ পিএম

ক্রিশ্চিয়ানো রোনালদোর বয়স ৩৩, কিন্তু দেখে মনে হবে এখনও যেন টগবগে এক যুবক। বয়স বাড়ছে ঠিকই, তবে শরীরে যেন নেই তার বিন্দুমাত্র ছাপ। প্রচুর শারীরিক পরিশ্রম আর পরিকল্পিত খাদ্য গ্রহণে নিজেকে এখনও রেখেছেন দারুণ ফিট। পর্তুগিজ যুবরাজও নিজেও মনে করেন, তাকে এখনও ২৩ বছরের যুবকই মনে হয়! বিভিন্ন সময়ে তাই নিজের সিক্স প্যাক এবসের ছবি নিজের ভক্তদের সাথে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন এই রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

রোনালদোর এমন পেটা শরীরের রহস্য কি? জানতে নিশ্চয়ই ইচ্ছে হয় সবারই। এবার তার এই ফিটনেসের গোপন রহস্য ফাঁস করেছেন পর্তুগাল জাতীয় দলের রাঁধুনী লুইস লাভরাদর। অনেকদিন ধরেই তিনি পর্তুগিজ দলের রান্নাবান্নার দায়িত্বে আছেন। তিনি বলেন, রোনালদোর পরিমিত খাদ্যগ্রহণই তাকে শারিরিকভাবে এখনও এত তরতাজা রেখেছে।

'বিজনেস ইনসাইডার'কে দেওয়া এক সাক্ষাৎকারে এই রাঁধুনী বলেন, ‘ক্রিশ্চিয়ানো কম চিনির দ্রবণ আর শর্করা দিয়ে তৈরি বিশেষ একধরনের পানীয় পান করেন, যেটা কিনা তার শারীরিক সক্ষমতা বাড়ায় আর এর ইলেক্ট্রোলাইট ও ভিটামিন বি-১২ মানুষিক অবসাদ দূর করতে সাহায্য করে।’

লাভরাদর আরও জানিয়েছেন, রোনালদোর খাবারের তালিকা প্রোটিন দিয়ে পূর্ণ। প্রতিদিন কমপক্ষে ১ গ্লাস ওয়াইন ছাড়াও বিভিন্ন ধরণের মাছ (রোনালদোর প্রিয় খাদ্য) খান রিয়াল তারকা। এছাড়াও টাটকা ফল, সেলেয়ালস, হরেক রকমের সালাদ, ভাজা মাংস খেতেও খুব পছন্দ করেন এই পর্তুগিজ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন