সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ১২:৪৭:০৯ এএম

তিন বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে ডেভন স্মিথ

খেলাধুলা | শুক্রবার, ২৫ মে ২০১৮ | ০১:৫৫:২৩ পিএম

শ্রীলংকার বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য ১৩ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য ঘোষিত এই স্কোয়াডে দীর্ঘ তিন বছর পর জাতীয় দলে ফিরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান ডেভন স্মিথ। সবশেষ সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন চার জন ক্রিকেটার।

২০০৩ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়ার পর ২০১৫ সাল পর্যন্ত ক্যারিবীয়দের হয়ে মাত্র ৩৮টি টেস্ট খেলার সুযোগ পেয়েছেন ৩৬ বছর বয়সী স্মিথ। তিন বছর আগে স্কোয়াড থেকে বাদ পড়ার সময় ধরে নেয়া হয়েছিল আর হয়তো ফিরতে পারবেন না স্মিথ। তবে নিজের কঠোর পরিশ্রম এবং ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের জোরেই পুনরায় দলে ফিরেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

স্মিথের ফেরার এই সিরিজে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জামার হ্যামিল্টন। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের ইংল্যান্ড সফরে ভালো করায় তাকে দলে ডেকে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সবশেষ সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়া চার ক্রিকেটার হলেন সুনিল অ্যামব্রিস, জার্মেইন ব্ল্যাকউড, আলজারি জোসেফ এবং র‍্যামন রেইফার।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড:
জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, ক্রেইগ ব্রাফেট, রোস্টন চেজ, মিগুয়েল কামিনস, শেন ডওরিচ (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, জামার হ্যামিল্টন (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, শাই হোপ, কিরন পাওয়েল, কেমার রোচ এবং ডেভন স্মিথ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন