মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০১:৪৪:৩২ এএম

রোম রাষ্ট্রদূতের সঙ্গে বরিশাল সমিতির নেতাদের মতবিনিময়

প্রবাস | শুক্রবার, ২৫ মে ২০১৮ | ০৩:৫৮:৪২ পিএম

ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বরিশাল বিভাগ সমিতি ইতালির নেতারা। এ সময় বরিশাল বিভাগ যুব সমিতি, বরিশাল জেলা সমিতি ও পিরোজপুর জেলা সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

দূতাবাসের হলে মতবিনিময় সভায় কমিউনিটির বরিশাল বিভাগ সমিতি ইতালির বর্তমান পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, ঐক্যবদ্ধ না থাকলে অন্যেরা আপনাদের দুর্বলতার সুযোগ নেবে। ফলে আপনার সংগঠনের কার্যক্রম দুর্বল হয়ে যাবে।

তিনি বলেন, প্রবাসে নিজেদের মধ্যে সকল ভুল বোঝাবুঝির সমাধান করা উচিৎ। বৈশাখী মেলা সম্পর্কিত একটি সংবাদকে কেন্দ্র করে যে অনাকাঙ্খিত ঘটনার সৃষ্টি হয়েছে সে সম্পর্কে তিনি বলেন, আমার জীবনে বহু মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছি, সেই সুবাদে দেশে বিদেশে অসংখ্য সাংবাদিকের সঙ্গে কাজ করার সুযোগ হয়ছে সুতরাং গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করলে পক্ষে বিপক্ষে সংবাদ হবে এটাই স্বাভাবিক।

রাষ্ট্রদূত বলেন, অবশ্যই দু'পক্ষের মতামত জেনে সংবাদ পরিবেশন করাটা একজন সাংবাদিকের দায়িত্ব। এ সময় অন্যান্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালি সাবেক সভাপতি, বরিশাল বিভাগ সমিতির প্রধান উপদেষ্টা জি এম কিবরিয়া, বরিশাল বিভাগ সমিতির সভাপতি নজরুল ইসলাম মাঝি, সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, বরিশাল বিভাগ সমিতির সহ-সভাপতি ইমাম হাসান লিখন, বরিশাল বিভাগ যুব সমিতি ইতালির সভাপতি মেহেদি হাসান, সাধারণ সম্পাদক সোহেল বকসি।

এছাড়া বরিশাল জেলা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাক আহমেদ, সাধারণ সম্পাদক স্বপন হাওলাদার, বরিশাল জেলা সমিতির সহ-সভাপতি আরিফ হোসেন, পিরোজপুর জেলা সমিতির সভাপতি মো. কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাদুর কাজী, বাবুল।

উল্লেখ, রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদারের গ্রামের বাড়ি বরিশালের উজিরপুর উপজেলায়। তিনি প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন